বুধবার, ১২ই জুলাই, ২০১৭ ইং ২৮শে আষাঢ়, ১৪২৪ বঙ্গাব্দ

রাবি সাংবাদিককে পিটিয়ে আহত করলো ছাত্রলীগ নেতারা

AmaderBrahmanbaria.COM
জুলাই ১০, ২০১৭

---

রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি : রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) কর্মরত এক সাংবাদিককে পিটিয়ে গুরুতর আহত করেছে ছাত্রলীগের ১০-১২ জন নেতাকর্মী। সোমবার সকাল পৌনে ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে এ ঘটনা ঘটে। আহত আরাফাত রহমান ডেইলি স্টারের রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি। তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে (রামেক) জরুরি বিভাগের ৮নং ওয়ার্ডে ভর্তি করা হয়েছে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, সোমবার সকালে চট্টগ্রাম থেকে রাজশাহীগামী দেশ ট্রাভেলসের একটি বাসে ক্যাম্পাসে আসছিলেন বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের আইন বিষয়ক সম্পাদক সাইফুল ইসলাম বিজয়। কুমিল্লায় ভাড়া নিয়ে বাসের সুপারভাইজারের সঙ্গে তার কথা কাটাকাটি হয়। বিষয়টি জানতে পেরে সকালে বিশ্ববিদ্যালয়ের মেইন গেটে জড়ো হন ছাত্রলীগের ১৫-১৬ জন নেতাকর্মী। বাসটি সেখানে আসলে ভাঙচুর শুরু করেন ছাত্রলীনেতা কর্মীরা। এসময় সাংবাদিক আরাফাত ভাঙচুরের ছবি তুলতে গেলে তাকে বেধড়ক মারধর করেন ৭-৮ জন ছাত্রলীগ কর্মী। রাবি ছাত্রলীগের সহসভাপতি আহমেদ সজীব, সাংগঠনিক সম্পাদক হাসান লাবণ ও বিজয় মারধরে নেতৃত্ব দেন বলে জানান প্রত্যক্ষদর্শীরা।

পরে মেইন গেটে দায়িত্বরত পুলিশ আরাফাতকে উদ্ধার করেন। তার চোখে জখম হয়েছে। আহত অবস্থায় তাকে প্রথমে বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারে ভর্তি করা হয়। পরে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

এ বিষয়ে যোগাযোগ করা হলে রাবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনু বলেন, কয়েকজন সাধারণ শিক্ষার্থীর সঙ্গে বাসের সুপারভাইজারের ঝামেলা হয়েছিল। এজন্য শিক্ষার্থীরা হালকা বাস ভাঙচুর করেছে। সাংবাদিককে মারধরের বিষয়ে তিনি বলেন, আামি বিষয়টা শুনেছি। আমাদের কেউ জড়িত ছিল কিনা জানিনা। পুলিশের কিছু লোক সিভিল পোশাকে ছিল। তারাই আরাফাতকে মারধর করতে পারে।

তবে মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হুমায়ূন কবির বলেন, কয়েকজন ছাত্র বাসটিতে হালকা ভাঙচুর করেছে। এখন পরিস্থিতি স্বাভাবিক। সাংবাদিককে মারধরের বিষয়ে তিনি বলেন, ওই সময় একজনকে মারধর করতে দেখলে পুলিশ সদস্যরা তাকে উদ্ধার করেছে। মারধরকারীরা বিশ্ববিদ্যালয়েরই ছাত্র।

এ জাতীয় আরও খবর