বুধবার, ১২ই জুলাই, ২০১৭ ইং ২৮শে আষাঢ়, ১৪২৪ বঙ্গাব্দ

বিশ্বকাপের আরো কাছে বাংলাদেশ

AmaderBrahmanbaria.COM
জুলাই ১০, ২০১৭

---

 

স্পোর্টস ডেস্ক :আজ রবিবার শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজ জয়ে র‍্যাংকিংয়ে সাতে থেকে সরাসরি বিশ্বকাপ খেলার পথ আরো পরিষ্কার হলো বাংলাদেশের। যদিও এ কাজটি করতে ধন্যবাদ পাওয়ার কথা জিম্বাবুয়ের। কারণ আজ রবিবার সিরিজের পঞ্চম ও শেষ ওয়ানডেতে শ্রীলঙ্কাকে ৩ উইকেটে হারিয়েছে গ্রায়েম ক্রেমারের দল। তাতে বিদেশের মাটিতে ঐতিহাসিক সিরিজ জয় হলো জিম্বাবুয়ের।

জিতল জিম্বাবুয়ে; সেই সাথে লাভবান হলো বাংলাদেশে। কেননা সিরিজের চতুর্থ ম্যাচে তাদের রেটিং পয়েন্ট ২ কমে হয়েছিল ৯০। আজ পঞ্চম অর্থাৎ সিরিজের ফাইনাল ম্যাচে জয়লাভের ফলে ৮৮ এ। অন্যদিকে বাংলাদেশ সাতে আছে ৯৪ পয়েন্ট নিয়ে। নয়ে থাকা ওয়েস্ট ইন্ডিজের পয়েন্ট ৭৮।

ডেডলাইন ৩০ সেপ্টেম্বরের আগে নিজেদের মাটিতে ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজ রয়েছে শ্রীলঙ্কার। সেখানে রূপকথার পারফরম্যান্সে পরাক্রমশালী ভারতকে হোয়াইটওয়াশ করতে পারলেই কেবল বাংলাদেশকে টপকে যেতে পারবে অ্যাঞ্জেলো ম্যাথুজের দল।

হাম্বানটোটার মাহিন্দ রাজাপাকশে ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে টসে হেরে ব্যাটিংয়ে নেমে জিম্বাবুয়ে বোলারদের তোপের মুখে পড়ে নির্ধারিত ৫০ ওভার শেষে ৮ উইকেট হারিয়ে ২০৩ রানে আটকে যায় শ্রীলঙ্কা। ২-২ অমীমাংসিত সিরিজের শেষ ম্যাচটি ৭১ বল ও ৩ উইকেট হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় জিম্বাবুয়ে। সেই সাথে বিদেশের মাটিতে ঐতিহাসিক এক সিরিজ জয়ের গৌরব অর্জন করল দেশটি! সেই সাথে নিজেদের ২ রেটিং পয়েন্ট হারালো শ্রীলঙ্কা।

এর আগে ২০১৬ সালের মার্চে লস অ্যাঞ্জেলেসে দীপিকা ও জোকোভিচকে একসঙ্গে দেখা গিয়েছিল। এক্সএক্সএক্স : দ্য রিটার্ন অব জান্ডার কেজ সিনেমার শুটিংয়ে জন্য লস অ্যাঞ্জেলেস অবস্থান করছিলেন দীপিকা। এক সন্ধ্যায় একটি রোস্তোরাঁয় দেখা যায় তাদের। সেখান থেকে একই গাড়িতে করে সেই স্থান ত্যাগ করেন দীপিকা-জোকোভিচ। তখন পশ্চিমা মিডিয়া দীপিকার নাম না উল্লেখ করে শুধু ‘নারী সঙ্গী’ বলে সম্বোধন করেছিল।

গত কয়েক বছর বেশ কয়েকজনের সঙ্গে জোকোভিচের প্রেমের গুঞ্জন শোনা গেছে। ইউক্রেনের আইনজীবী ভিক্টোরিয়ার সঙ্গে তার প্রেমের গুঞ্জন শোনা যায়। এছাড়া তার স্ত্রীর সঙ্গে পরিচয়ের আগে নাকি লেডি লী (লিডিজা পোপোভিচ) নামের একজন ডিজের সঙ্গে প্রেম করতেন জোকোভিচ।

২০১৪ সালে জোকোভিচ বিয়ে করেন শৈশবের প্রেমিকা জেলেনাকে। স্টিফেন নামে একটি সন্তানও আছে তাদের। এছাড়া খুব শিগগির এ দম্পতির দ্বিতীয় সন্তান আসছে বলে শোনা যাচ্ছে।