শনিবার, ৮ই জুলাই, ২০১৭ ইং ২৪শে আষাঢ়, ১৪২৪ বঙ্গাব্দ

ব্রাহ্মণবাড়িয়ায় অর্ধশত বাড়ি ভাঙচুর-লুটপাট

AmaderBrahmanbaria.COM
জুন ২৪, ২০১৭

---

নিজস্ব প্রতিনিধি : পূর্ব শত্রুতার জের ধরে ব্রাহ্মণবাড়িয়ায় প্রতিপক্ষের অন্তত অর্ধশতাধিক ঘর-বাড়িতে হামলা চালিয়ে ভাঙচুর ও লুটপাট করা হয়েছে।

আজ শনিবার সকাল থেকে দুপুর ১২টা পর্যন্ত দফায় দফায় সদর উপজেলার বাসুদেব ইউনিয়নের দুবলা গ্রামে এ ঘটনা ঘটে। এ ঘটনায় নারীসহ বেশ কয়েকজন আহত হয়েছেন।

> স্থানীয়রা জানায়, দুবলা গ্রামের আবদুল আওয়াল শাহ মাজার নিয়ে সাবেক ইউনিয়ন পরিষদের (ইউপি) সদস্য আবদুল্লাহ আল মামুনের সঙ্গে একই গ্রামের রাহাত মিয়ার বিরোধ চলে আসছিল। সম্প্রতি মাজারের ওরসে গান-বাজনা করতে নিষেধ করায় মামুনের সঙ্গে রাহাতের বাক-বিতণ্ডা হয়।

> এ নিয়ে ২৫ মে উভয়পক্ষের লোকজন দেশীয় অস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়েন। এতে জামাল মিয়া নামে মামুনের এক সমর্থক নিহত হন। এ ঘটনায় সদর মডেল থানায় একটি হত্যা মামলাও দায়ের করা হয়। মামলা দায়েরের পর থেকেই অনেকটা পুরুষ শূন্য হয়ে পড়ে দুবলা গ্রাম।

> এছাড়া স্থানীয় দুবলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পরিচালনা পরিষদ নির্বাচন নিয়েও মামুন ও রাহাত সমর্থকদের মধ্যে বিরোধ চলে আসছিল। এসব বিরোধের জের ধরে শনিবার সকাল থেকে মামুনের সমর্থক রাহাত সমর্থকদের ঘর-বাড়িতে অতর্কিতভাবে হামলা চালায় বলে অভিযোগ করেন ক্ষতিগ্রস্তরা। এসময় হামলাকারীরা অন্তত অর্ধশতাধিক ঘর-বাড়ি ভাঙচুর করে লুটপাট চালায়। এ ঘটনায় নারীসহ বেশ কয়েকজন আহত হন।

> ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নবীর হোসেন জানান, ভাঙচুরের খবর পেয়ে দুবলা গ্রামে পুলিশ পাঠানো হয়েছে। এ ঘটনায় দোষীদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

এ জাতীয় আরও খবর