সোমবার, ৩রা জুলাই, ২০১৭ ইং ১৯শে আষাঢ়, ১৪২৪ বঙ্গাব্দ

ব্রাহ্মণবাড়িয়ায় ডাক্তারের ভুল চিকিৎসায় দেড় বছরের শিশুর মৃত্যু

AmaderBrahmanbaria.COM
মে ২৯, ২০১৬

---

ভুল-চিকিৎসানিজস্ব প্রতিবেদক ব্রাহ্মণবাড়িয়া শহরের কুমারশিল মোড় এলাকায়  রেড ক্রিসেন্ট ভবনের তৃতীয় তলায় সুপার ক্রিসেন্ট ডায়াগনস্টিক সেন্টার অ্যান্ড হাসপাতালে ডাক্তারের ভুল চিকিৎসায় রাফি নামে দেড় বছরের এক শিশুর মৃত্যুর অভিযোগ উঠেছে। শিশু রাফি ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার সুহিলপুর গ্রামের মো. আরিফ মিয়ার ছেলে।
শনিবার রাত সাড়ে ১০টার দিকে এ অভিযোগ করেন শিশুটির অভিভাবকরা।শিশুটির বাবা মো. আরিফ জানান, বুধবার (১৮ মে) মস্তিষ্কে সমস্যা ও খিচুনি হওয়ায় রাফিকে শহরের কুমারশীল মোড়ের ল্যাবএইড হাসপাতালে ডা. আকতার হোসাইনের চেম্বারে নিয়ে যাওয়া হয়। চিকিৎসকের পরামর্শে সেখান থেকে নিয়ে ভর্তি করা হয় সুপার ক্রিসেন্ট ডায়াগনস্টিক সেন্টার অ্যান্ড হাসপাতালে। পরে ওই চিকিৎসক ও জেলা সদর হাসপাতালের শিশু বিশেষজ্ঞ কনসালট্যান্ট ডা. মনির হোসেন চিকিৎসা করেন।
রাফির নানি সুজেদা বেগম অভিযোগ করেন, অবস্থার উন্নতি না হওয়ায় দু’জন চিকিৎসক মিলে রাফিকে পাঁচটি ইনজেকশন পুশ করেন। অতিরিক্ত ইনজেকশন পুশ করার কারণেই তার মৃত্যু হয়েছে।
ওই হাসপাতালে কর্তব্যরত চিকিৎসক ডা. মোস্তাফিজার জানান, বিষয়টি চিকিৎসক মনির হোসেন ও আকতার হোসাইনকে জানানো হয়েছে। তারা ব্যস্ত আছেন বলে জানিয়েছেন।
শিশুটির মৃত্যুর পর থেকে হাসপাতালের চিকিৎসকরা পলাতক। হাসপাতালে নিচে অনেক পথচারী অভিযোগ করে বলেন,  ব্রাহ্মণবাড়ীয়া সদর হাসপাতালের আশে-পাশে অসংখ্য ছোট -বড় প্রাইভেট ক্লিনিক গড়ে উঠেছে। আর এসব ক্লিনিকে পর্দার অন্তরালে সদর হাসপাতালের অনেক নামী দামী  ডাক্তার ব্যবসায়িক শেয়ার থাকায় তাদের হাতে রোগী আসা মাএই অদক্ষ্য নার্স দ্বারা  পরিচালিত প্রাইভেট ক্লিনিক গুলোতে পাঠিয়ে দেন। আর এসব ক্লিনিকে ভুল চিকিৎসায় দরুন প্রায় সময় রোগীর মৃত্যু হচ্ছে।

এ জাতীয় আরও খবর