g মূর্তি অপসারনের দাবীতে উত্তাল ব্রাহ্মনবাড়িয়া : প্রচন্ড বিক্ষোভে রেল ও সড়ক পথেযান চলাচল ব্যাহত | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

বুধবার, ১৫ই নভেম্বর, ২০১৭ ইং ১লা অগ্রহায়ণ, ১৪২৪ বঙ্গাব্দ

মূর্তি অপসারনের দাবীতে উত্তাল ব্রাহ্মনবাড়িয়া : প্রচন্ড বিক্ষোভে রেল ও সড়ক পথেযান চলাচল ব্যাহত

AmaderBrahmanbaria.COM
মার্চ ৯, ২০১৭

---

আমিরজাদা চৌধুরী, ব্রাহ্মনবাড়িয়া : বৃহস্পতিবার সকালে প্রচন্ড বিক্ষোভে কার্যত অচল হয়ে পড়ে ব্রাহ্মণবাড়িয়া শহর। হাজার হাজার মানুষের বিক্ষোভে শহর জুড়ে ভয়াবহ যানজটের সৃষ্টি হয়। বিক্ষোভের কারনে ঢাক-চট্রগ্রাম, ঢাক-সিলেট রেলপথে ট্রেনচলা চল ব্যাহত হয়। সড়ক পথে কুমিল্লা-সিলেট মহাসড়কে ও যানবাহন চলাচল ও বেশ কিছুক্ষন বন্ধ থাকে। শহরের প্রধান সড়ক টি.এ রোড সকাল ১০ টার পর থেকে মানুষের  বন্ধ হয়ে যায়। কোন যানবাহন চলাচলের সুযোগ ছিল না এ সড়ক দিয়ে। এ সড়ক দিয়ে ছিল শুধু মানুষ আর মানুষ। শহরের প্রধান প্রধান সড়ক, অলিগলি সবকিছুই বিক্ষোভকারীদের দখলে চলে যায়। মিছিলকারীদের শ্লোগানে কম্পিত হয়ে উঠে গোটা শহর। প্রায় দেড় ঘন্টা ধরে টি. এ রোড, হাসপাতাল রোড, মঠের গোড়া, টেংকের পাড় সড়কে সকল প্রকার যাবাহন চলাচল বন্ধ থাকে রাজপথে উপচে পড়া জন¯্রােতে। সুপ্রিম কোর্ট চত্বর থেকে গ্রীক দেবীর মূর্তি অপসারনের দাবীতে মুলত শহরে বৃহস্পতিবার হেফাজতে ইসলাম ব্রাহ্মণবাড়িয়া জেলা শাখা এ বিক্ষোভের আয়োজন করে। গত কয়েকদিন ধরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ সফল করতে আহ্বান জানানো হয়। বৃহস্পতিবারের বিক্ষোভে অংশ নেয় জেলার সবকটি উপজেলা থেকে আসা সাধারন মানুষ ও।

বাস, ট্রাক, নৌকায় করে সাধারন মানুষ গ্রাম থেকে এসে বিক্ষোভে যোগ দেয়। বেলা বাড়ার সাথে সাথে বাড়তে থাকে বিক্ষোভকারীদের সংখ্যা। সকাল প্রায় সাড়ে ১১ টা নাগাদ হাজার হাজার মানুষ বিক্ষোভ করে টেংকের পাড় মাঠে জমায়েত হয়। এ সময় সেখানে মানুষের তীল ধারনের ঠাই ও ছিল না। বিভিন্ন ব্যানার, ফেষ্টুন ব্যবহার করে বিক্ষোভ কারীরা। অর্ধ লক্ষ লোক তাতে মানুষ অংশ গ্রহন করে বলে স্থানীয়রা জানিয়েছে। টেংকের পাড় আব্দুল কুদ্দুস মাখন মুক্ত মঞ্চ প্রাঙ্গণ থেকে বিক্ষোভ মিছিলটি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে কাউতলী গোলচত্বরে গিয়ে সমাবেশ করে। মিছিলটি কাউতলীতে যাবার পর ও শেষের অংশ ছিল রেলগেইটের সামনে। পরে সমাবেশে সভাপত্বি করেন আল্লামা মনিরুজ্জামান সিরাজী। বক্তব্য রাখেন হেফাজত ইসলামের সিনিয়র সহ-সভাপতি আল্লামা সাজেদুর রহমান, সহ-সভাপতি মুুফতি নোমান হাফেজি, সাধারন সম্পাদক মুফতি মোবারক উল্লাহ, ইসলামী ঐক্যজোটের জেলা সম্পাদক সম্পাদক হাফেজ মাওলানা মোহাম্মদ ইদ্রিস, সাংগঠনিক সম্পাদক মুফতি মোহাম্মদ এনামুল হাসানসহ স্থানীয় নেতৃবৃন্দ বক্তব্য রাখেন। বক্তারা বলেন, মূর্তি নয় আল কোরআনই ন্যায় বিচারের প্রতীক। তারা অবিলম্বে সুপ্রিম কোর্ট চত্বর থেকে গ্রীক দেবীর মূর্তি অপসারনের দাবী জানান। অন্যথায় কঠোর আন্দোলনের হুশিয়ারি দেন। এ সময় কিছু সময়ের জন্য রেলপথ ও সড়ক পথে যান চলাচল ব্যাহত হয়। মিছিলে জেলার প্রবীন মাওলানা আশেকে এলাহী ইব্রাহিমীসহ শীর্ষ আলেম ওলামারা উপস্থিত ছিলেন।

 

এ জাতীয় আরও খবর