g গালি দিয়ে এক ম্যাচ নিষিদ্ধ রাবাদা | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

শুক্রবার, ২১শে জুলাই, ২০১৭ ইং ৬ই শ্রাবণ, ১৪২৪ বঙ্গাব্দ

গালি দিয়ে এক ম্যাচ নিষিদ্ধ রাবাদা

AmaderBrahmanbaria.COM
জুলাই ৮, ২০১৭

---

 

স্পোর্টস ডেস্ক :ইংল্যান্ড ও দক্ষিণ আফ্রিকার মধ্যকার লর্ডস টেস্টর প্রথম দিনে ইংলিশ অলরাউন্ডার বেন স্টোকসকে গালি দিয়ে এক ম্যাচ নিষিদ্ধ হয়েছেন প্রোটিয়া পেসার কাগিসু রাবাদা। পাশাপাশি তার ম্যাচ ফি এর ১৫ শতাংশ জরিমানাও করা হয়েছে। ফলে আগামী টেস্টে খেলতে পারবে না এই তারকা পেসার।

শুক্রবার রাবাদা তার অপরাধ স্বীকার করে নিয়েছে। পাশাপাশি মেনে নিয়েছেন জরিমানা ও নিষেধাজ্ঞা। সে কারণে, কোনো আনুষ্ঠানিক শুনানির প্রয়োজন হয়নি।

লডর্স টেস্টের প্রথম দিন দলীয় ১৯০ রানে বেন স্টোকসকে আউট করেন রাবাদা। ৫৬ রানের মাথায় উইকেটের পেছনে কুইন্টন ডি কককে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন স্টোকস। আউট হওয়ার পর পরই বুনো উল্লাস করেন রাবাদা। পাশাপাশি বেন স্টোকসকে উদ্দেশ্য করে বাজে ভাষা ব্যবহার করেন। তিনি যে বাজে ভাষা ব্যবহার করেছেন সেটা স্ট্যাম্পের পাশে থাকা মাইক্রোফোনে ধরা পড়ে। তার এমন অখেলোয়াড়সুলভ আচরণের কারণে নামের পাশে একটি ‘ডিমেরিট’ পয়েন্ট যোগ হয়েছে।

আইসিসির নিয়মানুযায়ী কোনো খেলোয়াড়ের নামের পাশে চারটি ডিমেরিট পয়েন্ট যুক্ত হলে সে এক ম্যাচ নিষিদ্ধ হবে। এর আগে গেল ফেব্রুয়ারিতে শ্রীলঙ্কার ব্যাটসম্যান নিরোশান ডিকভেলার সঙ্গে ঝগড়ায় জড়িয়ে তিনটি ডিমেরিট পয়েন্ট পেয়েছিলেন রাবাদা। গতকাল আরো একটি ডিমেরিট পয়েন্ট পাওয়ায় মোট চারটি পয়েন্ট হওয়ায় স্বয়ংক্রিয়ভাবে এক ম্যাচ নিষিদ্ধ হয়েছেন রাবাদা।

এ জাতীয় আরও খবর