সোমবার, ১০ই জুলাই, ২০১৭ ইং ২৬শে আষাঢ়, ১৪২৪ বঙ্গাব্দ

‘হলি আর্টিজান মামলার তদন্ত আরেক ধাপ এগোলো’

AmaderBrahmanbaria.COM
জুলাই ৮, ২০১৭

---

 

নিজস্ব প্রতিবেদক : নব্য জেএমবি’র সদস্য আবদুস সবুর ওরফে সোহেল মাহফুজকে গ্রেফতারের ঘটনায় হলি আর্টিজান হামলার ঘটনার মামলার তদন্ত আরেক ধাপ এগোলো বলে জানিয়েছেন ‘কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের প্রধান অতিরিক্ত মনিরুল ইসলাম।

শনিবার বিকেলে ঢাকা মহানগর পুলিশের মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে
তিনি এ কথা জানিয়েছেন।

তিনি জানান, নব্য জেএমবি গঠনের পর সোহেল মাহফুজ সেই সংগঠনে যোগদান করে। পরবর্তীতে সে হলি আর্টিজান হামলার পরিকল্পনা প্রণয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। দীর্ঘ দিন থেকে গ্রেফতারে আইন-শৃঙ্খলা বাহিনী তাকে খুঁজছিল। অবশেষে তাকে ও তার তিন সহযোগীকে গ্রেফতার করা হয়েছে।

এর আগে, শুক্রবার রাতে শিবগঞ্জের পুস্কনি এলাকার একটি আমবাগানের টংঘর থেকে সোহেল মাহফুজসহ এই চার জঙ্গিকে গ্রেফতার করা হয়। অন্য তিনজন হলো- নব্য জেএমবির প্রযুক্তি বিশেষজ্ঞ হাফিজুর রহমান ওরফে হাফিজ, অস্ত্র সরবরাহকারী জুয়েল রানা এবং নব্য জেএমবির রাজশাহী চাঁপাইনবাবগঞ্জ ও নাটোরের সমন্বয়কারী জামাল হোসেন।

পরে শনিবার দুপুরে রাজশাহী রেঞ্জের উপমহাপরিদর্শক (ডিআইজি) এম খুরশীদ হোসেন তার কার্যালয়ে সাংবাদিকদের সংবাদ সম্মেলন করে বিষয়টি জানিয়েছিলেন। এ সময় তিনি বলেছিলেন, গুলশানের হলি আর্টিজান রেস্তোরাঁয় হামলার পরিকল্পনাকারী ও নব্য জেএমবির উত্তরাঞ্চলীয় কমান্ডার সোহেল মাহফুজ ওরফে হাতকাটা মাহফুজকে গ্রেফতারের মধ্যে দিয়ে জঙ্গিদের নেটওয়ার্ক তছনছ হয়ে গেছে।

ডিআইজি আরো বলেছিলেন, ‘আমরা তাকে দীর্ঘ দিন ধরেই টার্গেট করছি। অবশেষে তিন সহযোগীসহ চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ থেকে তাকে ধরা হয়েছে।’