মঙ্গলবার, ১৩ই জুন, ২০১৭ ইং ৩০শে জ্যৈষ্ঠ, ১৪২৪ বঙ্গাব্দ

ভূমিষ্ঠ হয়েই হাঁটতে শুরু করল এই শিশু, ভাইরাল ভিডিও

AmaderBrahmanbaria.COM
মে ২৯, ২০১৭

---

মানব জীবনে একজন শিশু জন্ম নেওয়ার পরই ঠিক কী কী করতে পারে? এমন প্রশ্ন করলে প্রায় সকলের থেকে একই ধরনের উত্তর মিলবে। সদ্যোজাতর চোখও ফোটে না। ক্রন্দন ছাড়া আর কী-ই বা পারা সম্ভব! এ যাবৎকাল সদ্যোজাতর এমন স্বভাবেই অভ্যস্ত হয়ে উঠেছে মানুষের চোখ। কিন্তু এইবার যা ঘটল, তাকে চিকিৎসকরা ‘মিরাকল’ ছাড়া আর কিছুই বলতে পারছেন না।
ভূমিষ্ঠ হওয়া মাত্রই নাকি হাঁটতে পারছে এই শিশু! এও সম্ভব? নিজের চোখকেই বিশ্বাস করা কঠিন হয়ে পড়ছে যে! কিন্তু সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়া ভিডিও তো সেই প্রমাণই দিচ্ছে। হাসপাতালের বিছানায় প্রসবের ঠিক পরই ভিডিওটি রেকর্ড করা হয়েছে। যেখানে দেখা যাচ্ছে নার্সের হাতে ভর দিয়ে দিব্যি গুটি গুটি পায়ে এগিয়ে চলেছে সে। এ সত্য যেন বিজ্ঞানের সব তথ্যকে এক্কেবারে গুলিয়ে দিয়েছে। সদ্যোজাতর হাড় অত্যন্ত নরম হওয়ায় তার ঘাড় সোজা হতেও কয়েক মাস সময় লাগে। হাত, পায়ের হাড়ও নরম হওয়ায় চলা ফেরার প্রশ্নই ওঠে না। আড়াই-তিন বছরের আগে সাধারণত শিশুরা একেবারেই হাঁটতে পারে না। আর সেখানে জন্মের পরমুহূর্তেই এমন কা- তাক লাগিয়ে দিয়েছে বিশেষজ্ঞদেরও। ভিডিও কোথাকার, তা এখনও স্পষ্ট নয়। তবে সোশ্যাল মিডিয়ায় এই ওয়ান্ডার চাইল্ডের কা–কারখানা আপাতত ভাইরাল হয়ে গিয়েছে।
টিভির পর্দায় অনেক সময় সদ্যোজাতদের নিয়ে মজার বিজ্ঞাপন তৈরি হয়। দেখানো হয়, শিশু ভূমিষ্ঠ হয়েই কখনও চিকিৎসকের স্মার্টফোন ঘাঁটছে, আবার কখনও কথা বলতে শুরু করে দিচ্ছে। সেসব বিষয় কাল্পনিক হলেও দর্শকরা ভালই উপভোগ করেন। কিন্তু এমন বাস্তব কি অতীতে কারও চোখে পড়েছে? কে জানে। নেটিজেনদের অনেকেই মজা করে লিখেছেন, ৪জি-র জমানায় জন্মের পর এভাবেই দ্রুত বড় হয়ে যাচ্ছে শিশু। অনেকে আবার সদ্যোজাতকে ‘স্পেশাল’ মনে করে ঈশ্বরের চমৎকার বলে আখ্যা দিচ্ছেন।

এ জাতীয় আরও খবর