বৃহস্পতিবার, ১৫ই জুন, ২০১৭ ইং ১লা আষাঢ়, ১৪২৪ বঙ্গাব্দ

মোস্তাফিজের রেকর্ড ধুলোয় মেশানোর অপেক্ষায় এক বোলার

AmaderBrahmanbaria.COM
জুন ১৩, ২০১৭
news-image

---

 

স্পোর্টস ডেস্ক :ওয়ানডে সিরিজে অভিষিক্ত ম্যাচে সবচেয়ে বেশি উইকেট নেওয়ার বিশ্বরেকর্ডে যৌথভাবে বাংলাদেশের মোস্তাফিজুর রহমানের সঙ্গে রয়েছেন দক্ষিণ আফ্রিকার শন পোলক ও টিম সাউদি। তবে ম্যাচের বিবেচনায় পোলক ও সাউদির থেকে এগিয়ে মোস্তাফিজ।

যাই হোক একটি রেকর্ডে মোস্তাফিজুর সবার উপরে। সেটি হলো ৩ ম্যাচে তার দখলে রয়েছে ১৩ উইকেট। অন্যদিকে অস্ট্রেলিয়ার রায়ান হ্যারিসও ৩ ম্যাচ খেলে ১৩ উইকেট। তবে সিরিজটি ছিল ৫ ম্যাচের। হ্যারিস অবশ্য খেলেছিলেন ৩ ম্যাচ। তবে তিন ম্যাচ সিরিজের বিবেচনায় মোস্তাফিজুর রহমান সবার উপরে।

এখন দেখা বিষয় মোস্তাফিজের সেই রেকর্ডটি আর থাকে কিনা। কারণ তার রেকর্ডটি ভাঙার অপেক্ষায় আফগানিস্তানের রশিদ খান। আফগান লেগ স্পিনার ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ২ ম্যাচে নিয়েছেন ১০ উইকেট। ৩ ম্যাচ সিরিজের একটি ম্যাচ এখনও বাকি আছে। শেষ ম্যাচে ৩ উইকেট পেলে ফিজের পাশে বসবেন রশিদ খান। ৪ উইকেট পেলে বাংলাদেশের পেসারকে ছাড়িয়ে নতুন রেকর্ড গড়বেন।

সিরিজের প্রথম ম্যাচে ১৮ রানে ৭ উইকেট নিয়ে ওয়ানডে ইতিহাসের চতুর্থ সেরা বোলিং ফিগার উপহার দেন রশিদ খান। রোববার দ্বিতীয় ম্যাচে নিয়েছেন ৩ উইকেট। শেষ ম্যাচে ধারাবাহিক বোলিং করলে মুস্তাফিজের রেকর্ড ভেঙে নতুন রেকর্ড গড়তে পারেন ১৮ বছর বয়সি এ স্পিনার।