শুক্রবার, ১৬ই জুন, ২০১৭ ইং ২রা আষাঢ়, ১৪২৪ বঙ্গাব্দ

পাহাড় ধস: উদ্ধার কাজে গিয়ে দুই সেনা কর্মকর্তাসহ চার সেনা সদস্য নিহত

AmaderBrahmanbaria.COM
জুন ১৩, ২০১৭
news-image

---

রাঙামাটি প্রতিনিধি : রাঙামাটির মানিকছড়িতে পাহাড় ধসে পড়া মাটি সরাতে গিয়ে দুই কর্মকর্তাসহ চার সেনা সদস্য নিহত হয়েছেন। তারা হলেন, মেজর মাহফুজ, ক্যাপ্টেন তানভীর, করপোরাল আজিজ, সৈনিক শাহীন। এ ঘটনায় আরও ৫ জন গুরুতর আহত হয়েছেন। তাদেরকে রাঙামাটির সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ভর্তি করা হয়েছে। উন্নত চিকিৎসার জন্য এখন তাদের ঢাকার সিএমএইচ-এ আনা হচ্ছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, মঙ্গলবার সকালে মানিকছড়ির একটি রাস্তা থেকে পাহাড় ধসে পড়া মাটি সরানোর কাজ করছিলেন ১৬ একটি দল। এসময় হঠাৎ করে আবার পাহাড় ধসে পড়লে সেনবাহিনী সদস্যরা প্রায় ৩০ ফুট নিচে পড়ে যায়। এতে ঘটনাস্থলেই মেজর মাহফুজ ও ক্যাপ্টেন তানভীর নিহত হয়েছেন। রাঙামাটি সিএমএইচে ভর্তি করা হয়েছে।

আন্তঃবাহিনী জনসংযোগ বিভাগের সহকারী পরিচালক রেজাউল করিম জানিয়েছেন, রাঙামাটিতে পাহাড় ধসের ঘটনায় কয়েকজন সেনা কর্মকর্তা নিহত হয়েছেন। এখনও তাদের উদ্ধার কাজ চলছে। এ বিষয়ে পরে বিস্তারিত জানানো হবে।

এদিকে, রাঙামাটি শহর ও বিভিন্ন উপজেলায় প্রবল বর্ষণের ফলে পাহাড় ধসে এখন পর্যন্ত অন্তত ২৬ জন নিহত হয়েছেন। সোমবার রাত থেকে মঙ্গলবার দুপুর পর্যন্ত পাহাড় ধসে এ হতাহতের ঘটনা ঘটেছে। এদিকে, বৈরী আবহওয়ার কারণে পার্বত্য তিন জেলার সঙ্গে সড়ক যোগাযোগ বন্ধ রয়ছে। আর রাঙামাটির সঙ্গে জেলার অভ্যন্তরে সড়ক ও নৌ-পথে সব ধরনের যোগাযোগ বন্ধ। রাঙামাটিতে মঙ্গলবার ভোর রাত থেকেই বিদ্যুৎ নেই। বাংলা ট্রিবিউন

এ জাতীয় আরও খবর