বুধবার, ১৪ই নভেম্বর, ২০১৮ ইং ৩০শে কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ

জর্ডানকে হারিয়ে বাংলাদেশের মেয়েরা শুভ সূচনা

bd women jডেস্ক রির্পোট : শক্তির বিচারে অনেক এগিয়ে জর্ডান। স্বাগতিক হলেও বাংলাদেশের মেয়েরা তাদের বিপক্ষে কতটুকু কি করতে পারবে তা নিয়ে সংশয় ছিল ম্যাচের আগে। কিন্তু ম্যাচশেষে এই সংশয় পরিণত হয়েছে আনন্দে। বুধবার শক্তিশালী জর্ডানকে ১-০ গোলে হারিয়েছে বাংলাদেশের মেয়েরা। সঙ্গে এএফসি অনূর্ধ্ব-১৬ উইমেন্স চ্যাম্পিয়নশিপ ফুটবলের বাছাই পর্বে শুভ সূচনা হয়েছে বাংলাদেশের। বাংলাদেশের পক্ষে জয়সূচক একমাত্র গোলটি করেছেন মিডফিল্ডার সানজিদা আক্তার।
বুধবার শুরু হয়েছে এএফসি অনূর্ধ্ব-১৬ প্রমীলা ফুটবলে ‘বি’ গ্রুপের বাছাই পর্বের খেলা। বঙ্গবন্ধু স্টেডিয়ামে বিকালে মুখোমুখি হয়েছে বাংলাদেশ ও জর্ডান। প্রমীলা ফুটবলে জর্ডানের র‌্যাংঙ্কি ৫৭, বাংলাদেশের অবস্থান ১১৭তম স্থানে। তবে মাঠের খেলায় র‌্যাঙ্কিংয়ের এই পার্থক্য মোটেও চোখে পড়েনি। ম্যাচের শুরু থেকে শেষ পর্যন্ত জর্ডানের বিপক্ষে আক্রমণাত্মক ফুটবল খেলে জয় ছিনিয়ে নিয়েছে বাংলাদেশের মেয়েরা।
প্রথমার্ধের প্রায় পুরোটা সময়ই নিজেদের অর্ধে লাল-সবুজের আক্রমণ প্রতিহত করতেই ব্যস্ত থেকেছে জর্ডানের মেয়েরা। যে কারণে গোলের সুযোগ সৃষ্টি করার সুযোগই পায়নি তারা। একটু পরপর জর্ডানের ডি বক্সে বল নিয়ে ঢুকে পড়েছে বাংলাদেশের মেয়েরা। যদিও গোলের দেখা মেলেনি। দুই দলের ফুটবল লড়াইয়ের প্রথমার্ধ গোলশূন্যই থেকেছে। 
দ্বিতীয়ার্ধের খেলা শুরুর পরপরই বল নিয়ে জর্ডানের বক্সে ঢুকে পড়েছেন সানজিদা আক্তার। কিন্তু প্রতিপক্ষের ডিফেন্ডারদের বাধার মুখে শট নিতে পারেননি বাংলাদেশের এই মিডফিল্ডার। ৬৯ মিনিটে বাংলাদেশের লিপিকে নিজেদের বক্সে ফাউল করেছেন জর্ডানের ডিফেন্ডার জেইনা আমজাদ। এতে রেফারি পেনাল্টির নির্দেশ দিয়েছেন। স্পট কিক থেকে ৭০ মিনিটে মিডফিল্ডার সানজিদা আক্তার চমৎকার শটে বল জালে জড়িয়েছেন। গ্যালারি আর প্রেস বক্সে তখন বাংলাদেশী দর্শকদের মাঝে আনন্দের বন্যা। শেষ পর্যন্ত ১-০ গোলের জয় নিয়েই মাঠ ছেড়েছে বাংলাদেশ।
এএফসি অনূর্ধ্ব-১৯ টুর্নামেন্টে জর্ডানের সঙ্গে ৬-০ গোলের হারের দুঃসহ স্মৃতি রয়েছে বাংলাদেশের। যে কারণে তাদের সমীহ করেই বুধবার বাংলাদেশের মেয়েদের মাঠে নামিয়েছিলেন কোচ গোলাম রাব্বানী ছোটন। তবে ছোটনের আস্থা ছিল মেয়েদের ওপর। তার আস্থার প্রতিদানও দিয়েছে প্রমীলা ফুটবলাররা।