শুক্রবার, ৯ই নভেম্বর, ২০১৮ ইং ২৫শে কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ

ড. কামালদের জন্য গণভবনে খাবারের গাড়ি

প্রথম দফায় সংলাপের সঙ্গে ঐক্যফ্রন্টের নেতাদের নৈশভোজের আমন্ত্রণ জানিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তবে জেএসডি সভাপতি ও ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা আ স ম আব্দুর রব গণভবনে নৈশভোজ নিয়ে বলেছিলেন, আমরা তো যাচ্ছি আলোচনার জন্য, খাওয়ার জন্য নয়। যদিও পরবর্তীতে নৈশভোজে অংশ নিয়েছিলেন অনেকেই। সে নিয়ে বিতর্কও ছড়িয়েছিলে।

মাহমুদুর রহমান মান্না ক্ষোভ প্রকাশ করে বলেছিলেন, ‘এই সরকার ছোটলোক খাবারের ছবি প্রকাশ করে’। আসলে খেতে নয়, সরকারের সঙ্গে দেশ ও জাতি বিষয়ে অতি গুরুত্বপূর্ণ আলাপ-আলোচনা করতে প্রধানমন্ত্রীর বাসভবন গণভবনে যাচ্ছে ড. কামাল হোসেনের নেতৃত্বাধীন জাতীয় ঐক্যফ্রন্ট। কিন্তু নিন্দুকেরা কেন যেন এই বিষয়টিকে আমলে না নিয়ে বারবার খাওয়া-দাওয়ার মেন্যু নিয়েই আলোচনা করছেন এমন অভিযোগ ছিল তার।

আজ আবারও ঐক্যফ্রন্টের সঙ্গে সংলাপে বসেছে সরকার। বৈঠক চলতে চলতেই হয়ে গেছে মধ্যাহ্নভোজে সময়। ইতোমধ্যে গণভবনে পৌঁছেছে তাদের খাবারের গাড়ি। দুপুর দেড়টার দিকে খাবারের গাড়ি গণভবনে ঢুকে। সূত্র জানায়, আগে থেকেই তাদের জন্য মধ্যাহ্নভোজের ব্যবস্থা রাখতে বলেছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তবে এবার তারা কী খাবেন তা জানতে চাওয়া হয়নি।