শুক্রবার, ৯ই নভেম্বর, ২০১৮ ইং ২৫শে কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ

গণভবনে ড. কামাল-ফখরুলসহ ঐক্যফ্রন্টের নেতারা

নিজস্ব প্রতিবেদক : প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দ্বিতীয় দফা সংলাপে অংশ নিতে গণভবনে পৌঁছেছেন ড. কামাল হোসেন ও মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ জাতীয় ঐক্যফ্রন্টের নেতারা। আজ বুধবার সকাল ১১টায় এই সংলাপ অনুষ্ঠিত হবে।

সংলাপে ১৪-দলীয় জোটের প্রতিনিধি দলের নেতৃত্ব দেবেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। অন্যদিকে জাতীয় ঐক্যফ্রন্টের প্রতিনিধি দলের নেতৃত্ব দেবেন নতুন গড়া এ জোটের আহ্বায়ক ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন।

আজকের সংলাপে ১৪-দলীয় জোট ও ঐক্যফ্রন্ট দুপক্ষের প্রতিনিধি দলই সংক্ষিপ্ত আকারে বসবে। সরকারি জোটের প্রতিনিধি দলে থাকবেন ১১ জন।

১৪ দলীয় জোটের প্রতিনিধিদলে যে ১১ জন থাকবেন, তারা হলেন- আমির হোসেন আমু, তোফায়েল আহমেদ, শেখ সেলিম, মতিয়া চৌধুরী, ওবায়দুল কাদের, অ্যাডভোকেট আনিসুল হক, অ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ন, স ম রেজাউল করিম, হাসানুল হক ইনু ও রাশেদ খান মেনন।

অন্যদিকে জাতীয় ঐক্যফ্রন্টের ১১ সদস্যের প্রতিনিধি দলে ড. কামাল হোসেন ছাড়াও রয়েছেন- মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, আ স ম আবদুর রব, মাহমুদুর রহমান মান্না, মোস্তফা মোহসিন মন্টু, সুলতান মোহাম্মদ মনসুর, আবদুুল মালেক রতন, অ্যাডভোকেট সুব্রত চৌধুরী ও এসএম আকরাম।

জানা গেছে, আজকের সংলাপে মূলত সংসদ ভেঙে দিয়ে নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের পক্ষে-বিপক্ষে যুক্তি ও পাল্টা যুক্তি চলবে দুই জোটের প্রতিনিধিদের মধ্যে।