মঙ্গলবার, ৩০শে অক্টোবর, ২০১৮ ইং ১৫ই কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ

মাশরাফির নেতৃত্বে খেলতে মুখিয়ে ডি ভিলিয়ার্স

স্পোর্টস ডেস্ক: বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ষষ্ঠ আসরের প্লেয়ার্স ড্রাফট চলছে। রাজধানীর পাঁচতারকা হোটেল র‌্যাডিসন ব্লুতে নিলামে উঠেছেন দেশি ১৮৬ ও বিদেশি ৩৬৫ ক্রিকেটার। দুপুর আড়াইটার মধ্যেই জানা যাবে কোন ক্রিকেটার কোন দলে যাচ্ছেন।এবারের আসরে অংশ নিচ্ছে সাত দল। গেল আসর থেকে চারজন করে ক্রিকেটার ধরে রেখেছে তারা। এ ছাড়া দুজন করে বিদেশি ক্রিকেটার টেনেছে ফ্র্যাঞ্চাইজিগুলো।

সেই তালিকায় আছেন দক্ষিণ আফ্রিকার বিস্ফোরক ব্যাটসম্যান এবি ডি ভিলিয়ার্স। রংপুর রাইডার্সের হয়ে খেলবেন তিনি। সেই দলের অধিনায়ক ও আইকন খেলোয়াড় মাশরাফি বিন মুর্তজা। ফ্র্যাঞ্চাইজিটিতে আছেন টি-টোয়েন্টি কিং ক্রিস গেইল। দুই তারকা ক্রিকেটারের সঙ্গে খেলতে তর সইছে না প্রোটিয়া ব্যাটসম্যানের।বিশ্বে জনপ্রিয় ঘরোয়া ফ্র্যাঞ্চাইজিভিত্তিক লিগে ডি ভিলিয়ার্সের চাহিদা আকাশচুম্বী। আইপিএল, বিগ ব্যাশ ও সিপিএল মাতিয়ে থাকেন তিনি। এ প্রথম খেলতে আসছেন বিপিএলে। তাকে পেয়ে উচ্ছ্বসিত রংপুর কতৃর্পক্ষ।

৩৬০ ডিগ্রিখ্যাত ব্যাটসম্যানকে ডেরায় ভেড়ানোর পর সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও পোস্ট করেন তারা। সেখানে তিনি বলেন, হ্যালো বাংলাদেশ; আমি দক্ষিণ আফ্রিকা থেকে এবি ডি ভিলিয়ার্স। বিপিএল-২০১৯ আসরে খেলতে আসছি। এ নিয়ে রোমাঞ্চিত ও আনন্দিত।তিনি বলেন, আমি রংপুর রাইডার্সে যোগ দিতে যাচ্ছি। লড়াকু নেতা ম্যাশ (মাশরাফি বিন মুর্তজা) এবং এ ফরম্যাটের কিংবদন্তি ক্রিস গেইলকে পাব। বিপিএল এখন বিশ্বের অন্যতম সেরা টুর্নামেন্ট। সেখানে অংশ নিতে তর সইছে না। শিগগির দেখা হচ্ছে রংপুর ও বাংলাদেশ। জয়ের লড়াই।

বিপিএলের বর্তমান চ্যাম্পিয়ন রংপুর রাইডার্স। এবারো শিরোপায় চোখ তাদের। দলটির কোচের দায়িত্বে রয়েছেন অজি কিংবদন্তি টম মুডি। এবি ডি ভিলিয়ার্স ছাড়াও এ দলে যোগ দিয়েছেন ইংলিশ বিধ্বংসী ব্যাটসম্যান অ্যালেক্স হেলস।ফ্র্যাঞ্চাইজিটির ধরে রাখা খেলোয়াড়ের তালিকায় আছেন মাশরাফি বিন মুর্তজা, নাজমুল ইসলাম অপু, মোহাম্মদ মিঠুন ও ক্রিস গেইল। নতুন বিদেশি হিসেবে এবি ডি ভিলিয়ার্স ও অ্যালেক্স হেলস যোগ দেয়ায় স্বাভাবিকভাবেই দলটির শক্তিমত্তা বেড়ে গেছে।

এবারের বিপিএল শুরু হওয়ার কথা ছিল চলতি বছরের অক্টোবর-নভেম্বরে। তবে জাতীয় নির্বাচনের কারণে তা পিছিয়ে নেয়া হয়েছে আগামী বছরের জানুয়ারি-ফেব্রুয়ারিতে। সবকিছু ঠিক থাকলে আসছে ৫ জানুয়ারি মাঠে গড়াবে দেশের জনপ্রিয় ঘরোয়া টি-টোয়েন্টি ফ্র্যাঞ্চাইজি লিগটি। ৮ ফেব্রুয়ারি শিরোপা নির্ধারণী ম্যাচ দিয়ে পর্দা নামবে।

এ জাতীয় আরও খবর

রোহিতের একার রানই করতে পারেনি উইন্ডিজ

শুধু পয়েন্টের জন্যই ৫৯ রানে ইনিংস ঘোষণা!

যতদিন বেঁচে থাকবো এই একটা প্রশ্ন থাকবেই : আশরাফুল

সাকিব-মুশফিকের চেয়ে যেখানে ভালো অবস্থানে মাহমুদুল্লাহ

মোস্তাফিজের পর চামেলীর পাশে দাঁড়ালেন জাতীয় দলের আরো এক ক্রিকেটার

বিপিএলে প্রথমবারের মতো যে দলে নেয়া হলো এই আমেরিকান ক্রিকেটার

নেপালকে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন বাংলাদেশ

কুখ্যাত ম্যাচ ফিক্সারের সঙ্গে কোহলি ও রোহিত শর্মা! (ভিডিও)

নারী ক্রিকেটার চামেলী এখন অর্থাভাবে মৃত্যুশয্যায়