মঙ্গলবার, ৩০শে অক্টোবর, ২০১৮ ইং ১৫ই কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ

রাজধানীতে ময়লার গাড়িতে অফিসযাত্রা!

পরিবহন ধর্মঘটের কারণে বাস না পেয়ে ময়লার গাড়িতে চড়ে অফিসে যাওয়ার ছবি ফেসুবকে ভাইরাল হয়েছে।ছবিতে দেখা যাচ্ছে, সিটি কর্পোরেশনের একটি ময়লার গাড়িতে করে গন্তব্যে যাচ্ছেন কর্মজীবী মানুষ।গাড়িতে তিল ধারণের ঠাঁই নেই। গাড়ির সামনে ও পেছনের অংশে যাত্রীরা দাঁড়িয়ে আছেন। মাঝখানে ময়লাভর্তি ডাম্পিং বক্স।

গাড়িতে অনেকেই এক হাতে ডাম্পিং বক্স, অন্য হাতে নাক চেপে ধরে দাঁড়িয়ে থাকতে দেখা যায়।রোববার দুপুরে কাওসার শাকিল নামে এক আইডি থেকে দুটি ছবি পোস্ট করা হয়।পোস্টে তিনি লিখেছেন- ‘শেষ পর্যন্ত ময়লার গাড়িতে করে গন্তব্যে যাচ্ছেন ঢাকা শহরের মানুষ। দেশটা মগের মুল্লুক হতে আর কত দেরি পাঞ্জেরি?’

তবে ছবিটি কে তুলেছেন তা জানা যায়নি।কাওসার শাকিল লিখেছেন- ‘ফটোগ্রাফার: অজ্ঞাত। কারও জানা থাকলে জানান। আপডেট করে দিই।’সকাল থেকে সড়ক পরিবহন আইনের কয়েকটি ধারা সংশোধনসহ আট দফা দাবিতে পরিবহন শ্রমিকরা ৪৮ ঘণ্টার ধর্মঘট পালন করছেন।

ফলে সারা দেশে বাস ও পণ্যবাহী যান চলাচল বন্ধ রয়েছে।সকাল থেকে রাজধানীর বাস টার্মিনালগুলো থেকে কোনো গন্তব্যের বাস ছেড়ে যায়নি। বন্ধ রয়েছে শহর এলাকার বিভিন্ন রুটের বাস।এতে চরম ভোগান্তিতে পড়েছেন সাধারণ মানুষ। অনেকে পায়ে হেঁটে গন্তব্যে পৌঁছানোর চেষ্টা করছেন। কেউ কেউ ভ্যান-রিকশায় করে অফিসে যাচ্ছেন।

ধর্মঘটের প্রথম দিন সকালে বিআরটিসি বাস চলাচল করলেও পরিবহন শ্রমিকদের বাধায় পড়ে তা বন্ধ হয়ে যায়।গাজীপুরে বিআরটিসির বাসচালক ও হেলাপারদের মারধর করেছেন শ্রমিকরা। এ ছাড়া কয়েক জায়গায় যাত্রী নামিয়ে দিয়ে সিএনজিচালিত অটোচালককে মারধরের অভিযোগ পাওয়া গেছে।

এ জাতীয় আরও খবর

আ. লীগের সঙ্গে ঐক্যফ্রন্টের সম্ভাব্য বৈঠক ৩১ অক্টোবর

শ্রমবাজার উন্মুক্তকরণে মালয়েশিয়ার প্রতিনিধিদল ঢাকায় আসছে

সেনাবাহিনী প্রধান সাঁজোয়া কোরের ‘কর্নেল কমান্ড্যান্ট’ হিসেবে অভিষিক্ত

সংসদ ভবনের মূল নকশা দেখলেন প্রধানমন্ত্রী

নিশ্চয়ই বাংলার জনগণ নৌকায় ভোট দেবে : প্রধানমন্ত্রী

রাত ১২টার পর ফেসবুক বন্ধ রাখার আহ্বান

‘আমরা মামলার কাগজপত্র দেখি, রাজনীতি দেখি না’

প্রধানমন্ত্রীর কাছে মায়ের দুই কিডনি হারানোর বিচার চাইলেন রফিক সিকদার

‘দুটোই জঘন্য অপরাধ’