মঙ্গলবার, ৩০শে অক্টোবর, ২০১৮ ইং ১৫ই কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ

মুশফিক নতুন ঠিকানায়

স্পোর্টস ডেস্ক।। বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ষষ্ঠ আসরের প্লেয়ার ড্রাফট আজ অনুষ্ঠিত হবে রাজধানীর একটি হোটেলে। এ প্লেয়ার ড্রাফটের মাধ্যমেই নতুন ঠিকানা পাবেন মুশফিকুর রহিম। কেননা রাজশাহী কিংস ছেড়ে দিয়েছে মুশফিককে। গুঞ্জন ছিলÑ চিটাগাং ভাইকিংস ও সিলেট সিক্সার্স মুশফিকের প্রতি আগ্রহ দেখিয়েছিল। কিন্তু ব্যাটে-বলে হয়নি। তাই প্লেয়ার ড্রাফটের মাধ্যমে জানা যাবে মুশফিকের নতুন ঠিকানা।

বিপিএলের গত আসরে অংশ নেওয়া খেলোয়াড়দের মধ্য থেকে প্রত্যেকটি দল চারজন করে খেলোয়াড় ধরে রাখার সুযোগ পেয়েছে। গত আসরে খেলা একজন করে বিদেশি ও তিনজন করে দেশের খেলোয়াড় ধরে রাখে খুলনা টাইটান্স, কুমিল্লা ভিক্টোরিয়ান্স, সিলেট সিক্সার্স ও রংপুর রাইডার্স। ডিফেন্ডিং চ্যাম্পিয়ন রংপুর রাইডার্সের জার্সি গায়েই সামনের বিপিএল মাতাবেন মাশরাফি বিন মুর্তজা ও ক্রিস গেইল। তাদের সঙ্গে মোহাম্মদ মিঠুন, নাজমুল ইসলামকেও ধরে রেখেছে রংপুর। ঢাকা ডায়নামাইটস সাকিব আল হাসান, সুনীল নারিন, রোভম্যান পাওয়েল ও কাইরন পোলার্ডকে ধরে রেখেছে। ঢাকার সঙ্গে চুক্তি করার পর যদিও এখন পর্যন্ত বিপিএলে খেলেননি পাওয়েল। অন্যদিকে লিটন দাস কুমিল্লা ভিক্টোরিয়ান্স থেকে সিলেটে যোগ দিয়েছেন। কিন্তু সময়ের সাড়া জাগানো লেগ স্পিনার রশিদ খানকে ধরে রাখেনি কুমিল্লা। আফগানিস্তানের আরও দুই খেলোয়াড় মোহাম্মদ নবি ও মুজিব-উর-রহমানকেও ধরে রাখেনি ফ্র্যাঞ্চাইজিটি।

এবারের প্লেয়ার ড্রাফটে থাকছেন ৩৭৩ জন বিদেশি ক্রিকেটার। ‘এ’ প্লাস থেকে শুরু করে ‘এফ’ পর্যন্ত মোট ৭টি ক্যাটাগরিতে রাখা হয়েছে ক্রিকেটারদের। সেখান থেকেই নিজেদের দলে বেছে নেবে দলগুলো। বিপিএলের ড্রাফটে সবচেয়ে বেশি ক্রিকেটার রয়েছে ইংল্যান্ডের (৮৬ জন)। এর পর পাকিস্তান (৭২), ওয়েস্ট ইন্ডিজ (৫৬), শ্রীলংকা (৫৫), আফগানিস্তান (২০), দক্ষিণ আফ্রিকা (১৮), জিম্বাবুয়ে (১৫) ও আয়ারল্যান্ডের (১০) ক্রিকেটাররা আছেন। নেপালের ক্রিকেটারও বিপিএল খেলতে আসছেন। তাদের মধ্য থেকে মোট ২০৪ জন ক্রিকেটার রয়েছেন ‘এফ’ ক্যাটাগরিতে। ১৬৯ জন ক্রিকেটার আছেন বাকি ছয়টি ক্যাটাগরিতে। আগামী বছরের ৫ জানুয়ারি শুরু হওয়ার কথা রয়েছে বিপিএল টুর্নামেন্টের।

এ জাতীয় আরও খবর

রোহিতের একার রানই করতে পারেনি উইন্ডিজ

শুধু পয়েন্টের জন্যই ৫৯ রানে ইনিংস ঘোষণা!

যতদিন বেঁচে থাকবো এই একটা প্রশ্ন থাকবেই : আশরাফুল

সাকিব-মুশফিকের চেয়ে যেখানে ভালো অবস্থানে মাহমুদুল্লাহ

মোস্তাফিজের পর চামেলীর পাশে দাঁড়ালেন জাতীয় দলের আরো এক ক্রিকেটার

বিপিএলে প্রথমবারের মতো যে দলে নেয়া হলো এই আমেরিকান ক্রিকেটার

নেপালকে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন বাংলাদেশ

কুখ্যাত ম্যাচ ফিক্সারের সঙ্গে কোহলি ও রোহিত শর্মা! (ভিডিও)

নারী ক্রিকেটার চামেলী এখন অর্থাভাবে মৃত্যুশয্যায়