শুক্রবার, ২৬শে অক্টোবর, ২০১৮ ইং ১১ই কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ

লিফটে তরুণীকে একা পেয়ে গায়ে হাত! এরপর…(ভিডিও)

বর্তমান সময়ে নারীরা প্রতিনিয়ত যৌন হেনস্তার শিকার হচ্ছেন। স্থান ভেদে নানা ভাবে যৌন হেনস্তার শিকার হচ্ছেন বিভিন্ন বয়সের নারীরা।সম্প্রতি সামাজিক যোগাযোগমাধ্যমে এমনই একটি যৌন হেনস্তার ভিডিও ভাইরাল হয়েছে। ওই ভিডিওটি প্রমাণ করে ঘরে কিংবা বাইরে কোথাও নিরাপদ নয় নারীরা।চীনে এ ঘটনাটি ঘটেছে। সোশ্যাল মিডিয়ায় ২০১৬ সালের ২৪ এপ্রিল ঘটা ওই ঘটনাটির ভিডিও ফুটেজ নিয়ে আলোচনা এখন তুঙ্গে। ভিডিওটিতে সাহসী ওই নারীর বন্দনায় মেতেছেন নেটিজেনরা।

ভাইরাল হওয়া ভিডিওটির উল্লেখযোগ্য দিক হলো- ভুক্তোভোগী ওই নারী যৌন হেনস্তার শিকার হলেও হেনস্তাকারীকে ছেড়ে দেননি তিনি। সমানে লাথি মেরে তার সঙ্গে ঘটা জঘন্য কাণ্ডের প্রতিশোধ নিয়েছেন ওই নারী।ভারতীয় গণমাধ্যম এনডিটিভিতে প্রকাশিত এক প্রতিবেদনের খবর অনুযায়ী, টুইটারে ভাইরাল হওয়ার পর ভিডিওটির নিচে ইতোমধ্যে হাজার হাজার মন্তব্য আসতে শুরু করেছে নতুন করে। সামাজিক যোগাযোগমাধ্যমে বিশ্বের বিভিন্ন প্রান্তে ওই নারীর সাহসের ভূয়সী প্রশংসা হচ্ছে।

যদিও ঘটনাটি ঘটে দুই বছর আগে। এতদিন পরে এসেও ওই নারীর সাহসীকতা নিয়ে আলোচনা হচ্ছে বিশ্বজুড়ে।ওই ভিডিওটিতে দেখা যায়, ঘটনাটি ঘটার সময় লিফটের মধ্যে ওই নারী আর পুরুষ ছাড়া কেউ ছিল না। এই সুযোগে লিফটের মধ্যে একা পেয়ে প্রথমে পুরুষ লোকটি ওই নারীর শরীরের কাছে আসার চেষ্টা করেন। প্রথম বার ওই নারী লিফটের অন্য পাশে সরে যান। সে সময় ওই নারী নিজের মোবাইল ফোনের দিকে তাকিয়ে ছিলেন।
এরপর হঠাৎ ওই পুরুষ নারীটির পাশে এসে দাঁড়িয়ে তার শরীরে হাত দেন। তবে ওই নারীও ভয় পাওয়ার বান্দা না। তিনি এ সময় ভয় না পেয়ে নিজেই রুখে দাঁড়ান পুরুষ লোকটির বিরুদ্ধে। ওই পুরুষকে রীতিমোত মারধর করেন তিনি। শেষ পর্যন্ত ওই নারীর মার খেয়ে লিফটের মধ্যেই চিৎকার-চেচামেচি করে ওঠেন পুরুষ লোকটি।