শুক্রবার, ২৬শে অক্টোবর, ২০১৮ ইং ১১ই কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ

দুই বোতল পানি দিয়ে সাড়ে ৮ লাখ টাকা টিপস!

অনলাইন ডেস্ক : রেস্তোরাঁতে এসেছিলেন এক ব্যক্তি। চাইলেন, দুই বোতল পানি। বিল নিতে এসে রেস্তোরাঁ কর্মী একেবারে অবাক? কীভাবে সম্ভব এটা? আদৌ কি ঠিক দেখেছেন তিনি, এমনটাই মনে হয়েছিল ওই কর্মীর। কী হয়েছিল সেদিন?

শনিবার রেস্তোরাঁতে বিল নিতে এসে কর্মী দেখলেন, টিপস হিসেবে রাখা রয়েছে ১০ হাজার ইউএস ডলার। বাংলাদেশি টাকায় প্রায় ৮ লাখ ৫২ হাজার টাকা। সঙ্গে রয়েছে একটি ছোট্ট নোট, তাতে লেখা, ‘সুস্বাদু পানির জন্য ধন্যবাদ।’

ঘটনাটি ঘটেছে আমেরিকার নর্থ ক্যারোলিনায়। গ্রিনভিলের ‘সুপ ডগস’ রেস্তোরাঁর কর্মী অ্যালাইনা কাস্টারের সঙ্গে এই ঘটনাটি ঘটেছে। প্রথমে একেবারেই বিশ্বাস করেননি তিনি। ভেবেছিলেন, ভুলবশত এই ঘটনা ঘটেছে। কিংবা কেউ নিছক মজাই করছেন তার সঙ্গে। না হলে নগদ সাড়ে আট লাখ টাকা কেউ টিপস দেন নাকি।

কিন্তু মজা নয়, সত্যিই ওই কর্মীকে টিপস দিয়েছেন ইউটিউবে বিখ্যাত ওই ব্যক্তি, যিনি দুই বোতল পানি চেয়েছিলেন। তার নাম মিস্টার বিস্ট।

অ্যালেইনা বলেন, এই টিপসটা অত্যন্ত জরুরি ছিল তার কাছে। এটা একেবারে অভাবনীয়। কারণ সুপ ডগসে যারা কাজ করেন, বেশিরভাগই কলেজপড়ুয়া। সবাই মিলে এই অর্থ ভাগ করে নেবেন বলে ফেসবুকে একটি পোস্টও দিয়েছেন অ্যালেইনা।

রেস্তোরাঁর পক্ষ থেকে কাস্টারের ছবি শেয়ার করা হয়েছে ফেসবুকে পেজে। মিস্টার বিস্টের প্রশংসাও পঞ্চমুখ হয়েছেন তারা। কেউ লিখেছেন, ‘এরকম মানুষও হয়।’ কেউ বলেছেন, ‘বিস্ট একজন উদার মানুষ।’

আর বিস্টের অ্যাকাউন্ট থেকে অ্যালেইনার প্রতিক্রিয়ার ভিডিও শেয়ার করা হবে বলে মনে করছেন অনেকেই।