বুধবার, ২৪শে অক্টোবর, ২০১৮ ইং ৯ই কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ

চালু হলো বিশ্বের দীর্ঘতম বিরতিহীন ফ্লাইট

অনলাইন ডেস্ক : বিশ্বের দীর্ঘতম বিরতিহীন ফ্লাইট চালু করেছে সিঙ্গাপুর। বাংলাদেশ সময় রাত সাড়ে ৯টার কিছু পর ফ্লাইটটি চালু হয়েছে বলে জানিয়েছে যুক্তরাজ্যভিত্তিক সংবাদমাধ্যম ইভিনিং স্ট্যান্ডার্ড। এ ফ্লাইট সিঙ্গাপুর থেকে নিউইয়র্কে নিয়মিত যাত্রী পরিবহন করবে।

সিঙ্গাপুর এয়ারলাইন্স এর আগেও এই রুটে ফ্লাইট পরিচালনা করেছে। কিন্তু অতিরিক্ত খরচের কারণে এক পর্যায়ে সেটা বন্ধ করে দেয়। পাঁচ বছর পর একই রুটে আবারও ফ্লাইট পরিচালনা শুরু করেছে তারা।

বিবিসি এক প্রতিবেদনে জানিয়েছে, সিঙ্গাপুর থেকে নিউইয়র্ক যেতে ১৫ হাজার কিলোমিটার পথ অতিক্রম করবে এই ফ্লাইট। এতে সময় লাগবে ১৯ ঘন্টা। এর আগে চলতি বছরের শুরুতে ১৭ ঘন্টার ফ্লাইট চালু করে কোয়ানতাস এয়ারওয়েজ। এটি অস্ট্রেলিয়ার পার্থ থেকে লন্ডনে যাত্রী পরিবহন করে। অন্যদিকে অকল্যান্ড থেকে দোহায় সাড়ে ১৭ ঘন্টার ফ্লাইট চালু করে কাতার এয়ারওয়েজ।

সিঙ্গাপুর এয়ারলাইন্সের বরাত দিয়ে বিবিসি জানায়, সিঙ্গাপুর থেকে নিউইয়র্কে যাত্রা শুরু করা বিলাসবহুল বিমানে ৬৭টি বিজনেস ক্লাস আসন এবং ৯৪টি প্রিমিয়াম ইকোনমি আসন রয়েছে। এই রুটে কোনও ইকোনোমি আসন চালু করা হবে না।

বিশ্বের দীর্ঘতম বিরতিহীন ফ্লাইটটি পরিচালিত হচ্ছে এয়ারবাস এ-৩৫০-৭০০ ইউএলআর (আল্ট্রা লং রেঞ্জ) দিয়ে। আধুনিক প্রযুক্তিসম্পন্ন এই বিমানটি একটানা ২০ ঘন্টা উড়তে পারে।

এ জাতীয় আরও খবর

পাকিস্তানকে ৩ বিলিয়ন ডলার দেবে সৌদি আরব

পুত্রসন্তানের জন্ম দিতে গৃহবধূ গেলেন তান্ত্রিকের কাছে, অতপর…

কলকাতায় রেলস্টেশনে ওভারব্রিজ দূর্ঘটনায় নিহত ২, আহত ১৭

বোরকা নিষিদ্ধে মানবাধিকার লঙ্ঘিত হয়েছে: ফ্রান্সকে জাতিসংঘ

৮৪ লাখ ইয়েমেনির জন্য জরুরি খাদ্য সহায়তা প্রয়োজন: জাতিসংঘ

হিমালয়ান ‘ভায়াগ্রা’ নিয়ে চীন-নেপাল মারামারি! দাম সোনার তিনগুণ!

মাসুদা ভাট্টি যে এত শক্তিধর জানতাম না : তসলিমা

সৌদি যুবরাজের আছে ভয়ঙ্কর খুনি বাহিনী ‘টাইগার স্কোয়াড’!

খাসোগির লাশের অংশবিশেষ উদ্ধারের দাবি!