শুক্রবার, ১২ই অক্টোবর, ২০১৮ ইং ২৭শে আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ

নির্বাচনের প্রস্তুতি নিয়ে কমিশন সভা ১৫ অক্টোবর

নিজস্ব প্রতিবেদক : একাদশ সংসদ নির্বাচনের প্রস্তুতি নিয়ে আগামী ১৫ অক্টোবর কমিশন সভা ডাকা হয়েছে। এদিন প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদার সভাপতিত্বে সিইসির সভাকক্ষে এই সভা অনুষ্ঠিত হবে।

এ ব্যাপারে গতকাল রবিবার ইসির উপ সচিব (সংস্থাপন) মো. মঈন উদ্দীন খান স্বাক্ষরিত সভার নোটিসে বলা হয়েছে, “১৫ অক্টোবর সকালে ৩৬তম কমিশন সভা হবে। এর অন্যতম আলোচ্যসূচি হচ্ছে- একাদশ সংসদ নির্বাচনের প্রস্তুতির বিষয়ে নির্বাচন কমিশনকে অবহিতকরণ।”

এ বিষয়ে ইসি কর্মকর্তারা জানান, কমিশন সভায় ভোটের সর্বশেষ প্রস্তুতি নিয়ে বিস্তারিত তুলে ধরা হবে। বিশেষ করে অন্তত ৯৬টি কর্মপরিকল্পনা ও তা বাস্তবায়নসূচির লক্ষ্যমাত্রা কমিশনকে অবহিত করা হবে।

এদিকে ইতোমধ্যে ইসি সচিব হেলালুদ্দীন আহমদ সাংবাদিকদের বলেছেন, ভোটের প্রস্তুতির প্রায় ৮০ শতাংশ কাজ গুছিয়ে আনা হয়েছে। যথাসময়ে তা কমিশনকে জানানো হবে। কোনো দিনক্ষণ নির্দিষ্ট করা হয়নি। তবে একটা সময় ধারণা করা হচ্ছে।

তিনি আরো বলেন, যেহেতু ৩০ অক্টোবর আমাদের সময় (নির্বাচনের ক্ষণ গণনা) শুরু হবে, এরপর যে কোনো সময় তফসিল করতে পারে কমিশন। আমাদের প্ল্যান ডিসেম্বরের মধ্যে করার। সূত্র: কালের কণ্ঠ