বৃহস্পতিবার, ৩১শে মে, ২০১৮ ইং ১৭ই জ্যৈষ্ঠ, ১৪২৫ বঙ্গাব্দ

আখাউড়ায় প্রশাসনের হস্তক্ষেপে বাল্যবিয়ে বন্ধ

আখাউড়া প্রতিনিধি : ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় প্রশাসনের হস্তক্ষেপে ১৫ বছরের এক কিশোরী বাল্য বিয়ে থেকে রক্ষা পেল। সে তুলাই শিমুল উচ্চ বিদ্যালয়ের ৮ম শ্রেণীর ছাত্রী। ওই স্কুল ছাত্রী উপজেলার মনিয়ন্দ ইউনিয়নের লৌহঘর গ্রামের জিল্লু মিয়ার মেয়ে। আজ বুধবার দুপুরে খবর পেয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি)  ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জেসমিন সুলতানা উপস্থিত হয়ে বিয়ে বন্ধ করেন।

খোঁজ নিয়ে জানা গেছে, বুধবার দুপুরে লৌহঘর গ্রামের জিল্লু মিয়ার ১৫ বছরের কিশোরী মেয়ের সঙ্গে  ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার ঘাটিয়ারা গ্রামের চিনু মিয়ার পুত্র মো. ছিদ্দিকুর রহমান (২৫) এর বিয়ে হবার কথা ছিল। খবর পেয়ে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ শামছুজ্জামান নির্দেশে সহকারী কমিশনার (ভূমি)  ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জেসমিন সুলতানা এবং আখাউড়া মহিলা বিষয়ক কর্মকর্তা জনাব রৌনক আরা সঙ্গীয় পুলিশ ফোর্স নিয়ে ঘটনাস্থলে গিয়ে বিয়ে বন্ধ করেন।

এসময় কিশোরীর মা শাহানা ও পাত্রের খালা মোছাঃ মারিয়া আক্তার এর নিকট হতে অঙ্গীকারনামা নেয়া হয় যে, তারা মেয়ের বয়স ১৮ বছর পূর্ণ না হওয়া পর্যন্ত মেয়েকে বিয়ে দিবেন না।
Print Friendly, PDF & Email