বৃহস্পতিবার, ৩১শে মে, ২০১৮ ইং ১৭ই জ্যৈষ্ঠ, ১৪২৫ বঙ্গাব্দ

বাঞ্ছারামপুরে বিনামূল্যে ১২শতাধিক চক্ষুরোগীকে চিকিৎসা সেবা

ফয়সল আহমেদ খান,বাঞ্ছারামপুর  : ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুরে বারো শতাধিক রোগীকে বিনামূল্যে চক্ষু চিকিৎসা দিয়েছেন বসুন্ধরা আই হসপিটাল অ্যান্ড রিসার্চ ইনস্টিটিউটের চিকিৎসকরা। আজ সকাল থেকে (মঙ্গলবার) থেকে বিকেল পর্যন্ত বাঞ্ছারামপুর উপজেলায় বসুন্ধরা গ্রুপের আর্থিক সহযোগিতায় পরিচালিত সোবহানিয়া ইসলামিয়া ফাযিল মাদ্রাসায় প্রায় ১২শতাধিক রোগীর চক্ষু চিকিৎসা সেবা দেওয়া হয়।

সকাল সাড়ে ১০টায় বসুন্ধরা গ্রুপের প্রধান উপদেষ্টা (হিসাব ও অর্থ) এবং ইষ্টওয়েষ্ট মিডিয়া গ্রুপের প্রকাশক ময়নাল হোসেন চৌধুরীর সমন্ধয়ে ও বসুন্ধরা আই হসপিটালের প্রধান সার্জন প্রফেসর ডা. সালেহ আহমেদের নের্তৃত্বে ১০সদস্য বিশিষ্ট চিকিৎসক টীম স্থানীয় রোগীদের নিয়ে আই ক্যাম্পের উদ্যোক্তা বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান ও বাঞ্ছারামপুরের সন্তান আহমেদ আকবর সোবহান (শাহ আলম) এর সুস্বাস্থ্য ও দীর্ঘায়ূ কামনা করে বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়।মোনাজাত পরিচালনা করেন মাদ্রাসটির প্রিন্সিপাল মাওলানা রুহুল আমীন আবদুল্লা ।এর পর পরই চিকিৎসকগন কয়েকটি ভাগে ভাগ হয়ে চোখ পরীক্ষা ও বিনামূল্যে ব্যবস্থাপত্র ও ওষুধ দেন। এসময় অপারেশনের জন্য বাছাই করা রোগীদের ঢাকায় নিয়ে সম্পূর্ণ বিনামূল্যে সেবা দেওয়া হবে বলেও জানানো হয়।

ময়নাল হোসেন চৌধরী বলেন, বিনামূল্যে চোখের চিকিৎসা সেবা দেওয়াই আমাদের উদ্দেশ্য। আমরা সারাদেশেই এ ধরনের ক্যাম্পের আয়োজন করে থাকি। রোগীদের ওষুধ দেওয়াসহ চোখের অপারেশন করানো হয়ে থাকে সম্পূর্ণ বিনামূল্যে।
দড়ি বাঞ্ছারামপুর হতে চক্ষুসেবা আসা মুক্তিযোদ্ধা মমিনুল ইসলাম বলেন, আমাদের এলাকা জেলা শহর থেকে প্রায় ৮০ কিলোমিটার দূরে হওয়ায় বেশিরভাগ জনগণ স্বাস্থ্যসহ বিভিন্ন নাগরিক সুযোগ-সুবিধা বঞ্চিত। তাই এখানকার জনগণের স্বাস্থ্য সেবার জন্য এমন আয়োজন অবশ্যই মহতি উদ্যোগ।

চিকিৎসা সেবা দেন বসুন্ধরা আই হসপিটাল ও রিচার্স ইনস্টিটিউটের পরিচালক (অবৈতনিক) প্রফেসর ডা. মো. সালেহ আহমেদ, প্রফেসর মো. শরীফ আহমদ, ডা. এম এ খালেকসহ একদল আই স্পেশালিষ্ট টীম। এ সময় বসুন্ধরা গ্রুপের উপমহাব্যবস্থাপক মাইমুন কবীর,নির্বাহী তত্বাবধায়ক প্রকৌশলী শফিকুল ইসলাম,কর্মকর্তা মো. আনোয়ার হোসেন,বসুন্ধরা ফাউন্ডেশনের সমন্ধয়ক মোশারফ হোসেনসহ অনেকে উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email