g এভ্রিলের মতো সমস্যা অনেকেরই রয়েছে: নুসরাত ফারিয়া | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

শনিবার, ৭ই অক্টোবর, ২০১৭ ইং ২২শে আশ্বিন, ১৪২৪ বঙ্গাব্দ

এভ্রিলের মতো সমস্যা অনেকেরই রয়েছে: নুসরাত ফারিয়া

AmaderBrahmanbaria.COM
অক্টোবর ৪, ২০১৭
news-image

---

বিনোদন ডেস্ক :রাজধানীতে গত সপ্তাহে অনুষ্ঠিত হয়ে গেল ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ প্রতিযোগিতা। অথচ তার রেশ এখনও রয়ে গেছে। প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন ঘোষণা করা হয় জান্নাতুল নাঈম এভ্রিলকে। এরপর থেকেই মূলত শুরু হয় এই আয়োজন নিয়ে নানান বিতর্ক। অভিযোগ ওঠে আয়োজকদের বিরুদ্ধেই। বিচারকমণ্ডলীদের মধ্যে কেউ কেউ গণমাধ্যমে অভিযোগ করেন, তাদের রায় অগ্রাহ্য করে এভ্রিলের মাথায় পরানো হয়েছে বিজয়ের মুকুট। এই বিতর্কের আগুনে ঘি ঢালে জান্নাতুল নাঈম এভ্রিলের বিবাহিত হওয়ার সংবাদ।

পরে জানা যায়, এভ্রিল বিয়ের বিষয়টি গোপন রেখেই প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন। এটি তিনি স্বীকার করে বিষয়টিকে বাল্যবিয়ে হিসেবে অভিহিত করেছেন। এ নিয়ে শুরু হয় পক্ষে-বিপক্ষে আলোচনা-সমালোচনা। সামাজিক যোগাযোগ মাধ্যমেও অনেককে এ বিষয়ে সরব হতে দেখা গেছে। অনেকে এভ্রিলকে অভিনন্দিত করছেন, অনেকে জানাচ্ছেন নেতিবাচক প্রতিক্রিয়া।

এ প্রসঙ্গে নুসরাত ফারিয়া বলেন, ‘আমি মনে করি, এটা গোড়ায় গলদ। যদি ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ প্রতিযোগিতায় বিবাহিত গ্রহণযোগ্য না হয়, তা হলে অবশ্যই আয়োজকদের বিষয়টি নিয়ে আরো সতর্ক হওয়া উচিৎ ছিলো। এটা ‘মিসেস ওয়ার্ল্ড বাংলাদেশ’ প্রতিযোগিতা নয়। ফলে এটা স্পষ্ট বোঝা যাচ্ছে, প্রতিযোগীদের তথ্য ঠিকমত যাচাই-বাছাই করে অংশগ্রহণের সুযোগ দেয়া হয়নি। এভ্রিলের মতো অন্যদেরও অনেক সমস্যা থাকাটা অসম্ভব কিছু নয়। ওরটা আজকে সামনে এসেছে বলেই আমরা জানতে পারছি, বাকিদেরটা আসেনি। আমার মনে হচ্ছে, এভ্রিলের তথ্যটা ঠিকভাবে নেয়া হয়নি। এটি দুঃখজনক।

আর যে বিষয়টি নিয়ে কথা উঠেছে যে, আয়োজকদের পছন্দে তাকে ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ করা হয়েছে। তাহলে তো এই প্রতিযোগিতারই প্রয়োজন ছিলো না। মনে রাখতে হবে, ভালো কিছুর জন্যই এই আয়োজন। সেই আয়োজনে যদি এতো ভুল-ভ্রান্তি থাকে তাহলে তা আমাদের দেশের জন্য সুনাম বয়ে আনবে না।’