g কোচের হটকারি সিদ্ধান্তে আর্জেন্টিনার সর্বনাশ | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

সোমবার, ৯ই অক্টোবর, ২০১৭ ইং ২৪শে আশ্বিন, ১৪২৪ বঙ্গাব্দ

কোচের হটকারি সিদ্ধান্তে আর্জেন্টিনার সর্বনাশ

AmaderBrahmanbaria.COM
অক্টোবর ৬, ২০১৭
news-image

---

স্পোর্টস ডেস্ক :আর্জেন্টিনার কি কোনো আশা আছে বিশ্বকাপে খেলার এ প্রশ্ন গত ছয় মাসে বেশ কয়েকবার তোলা হয়েছে। বিশ্বকাপ বাছাই পর্বে দক্ষিণ আমেরিকা অঞ্চল থেকে চারটি দলের সুযোগ মেলে। পঞ্চম দলটির সুযোগ মেলে ওশেনিয়া অঞ্চলের শীর্ষ দলের সঙ্গে প্লে অফ খেলে বিশ্বকাপের চূড়ান্ত পর্বে জায়গা করার। কিন্তু এক ম্যাচ হাতে রেখে আর্জেন্টিনার অবস্থা যে এখন ছয়ে।

আর্জেন্টিনার এমন দুঃসময়ে একটাই সান্ত্বনা। আজ নিজেদের মাঠে প্যারাগুয়ের কাছে শেষ মুহূর্তের দুই গোলে হেরে গেছে কলম্বিয়া (২-১)। না হলে ব্রাজিলের পর দ্বিতীয় দল হিসেবে বিশ্বকাপে জায়গা করে ফেলত দেশটি।

১. দিবালা বর্তমান সময়ের সবথেকে মেধাবী খেলোয়াড়, তা সত্ত্বেও একাদশে পাওলো দিবালা ও মাওরো ইকার্দিকে লিওনেল মেসির সঙ্গে আক্রমণভাগে নামাননি কোচ সাম্পাওলি।

২. নতুন দলে সুযোগ পাওয়া ইতালির দল আতালান্তার ফরোয়ার্ড আলেহান্দ্রো দারিও গোমেস ও স্থানীয় ক্লাব বোকা জুনিয়র্সের স্ট্রাইকার দারিও বেনেদেত্তোকে এই গুরুত্ব পূর্ণ ম্যাচে খেলানোর সিদ্ধান্ত ভুল ছিল।

৩. প্রথমার্ধে গোল শুন্য থাকার পর কোচ তার সিদ্ধান্ত পরিবর্তন করতে পারতেন, কিন্তু তিনি সেটা করেননি। তখনও যদি দিবালা ও ইকার্দিকে মাঠে নামাতেন তাহলে হয়তো ফলাফল আসতে পারতো।

৪. মেসি একা দুর্দান্ত খেললেও তাকে সাপোর্ট দেবার মত কেউ ছিল না। আর প্রতিপক্ষ যখন মেসিকে বারবার আটকে দিচ্ছিলো,তখন দিবালা থাকলে সে বাড়তি সুবিধা পেত। এই জায়গাটায় ও কোচ ভাবেনি। তাহলে এই খারাপ অবস্থার জন্য দায়ী কে?

আর্জেন্টিনা শেষ ম্যাচ খেলবে ইকুয়েডরের মাঠে, আবারো কঠিন পরিক্ষার সামনে মেসিরা, শেষ ম্যাচে একুয়েডরকে হারাতে হবে এবং কলম্বিয়ার কাছে পেরুর হারতে হবে , তাহলে আর্জেন্টিনা প্লেঅফ খেলার সুযোগ পাবে নিউ জিল্যান্ডের বিপক্ষে।

আবার যদি পেরু বনাম কলম্বিয়ার ম্যাচ ড্র হয়ে তবে সেক্ষেত্রে একুয়েডরকে হারিয়ে প্লেঅফ খেলার সুযোগ পাবে আর্জেন্টিনা ।