g ২২ অক্টোবর ঢাকায় আসছেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

সোমবার, ৯ই অক্টোবর, ২০১৭ ইং ২৪শে আশ্বিন, ১৪২৪ বঙ্গাব্দ

২২ অক্টোবর ঢাকায় আসছেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী

AmaderBrahmanbaria.COM
অক্টোবর ৬, ২০১৭
news-image

---

আন্তর্জাতিক ডেস্ক : আগামী ২২ অক্টোবর দু’দিনের সফরে ঢাকায় আসছেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজ। বৃহস্পতিবার দিল্লিতে বাংলাদেশের পররাষ্ট্র সচিব শহীদুল হক এবং ভারতের পররাষ্ট্র সচিব এস জয়শংকরের মধ্যে দ্বিপক্ষীয় বৈঠকে এই সফরসূচি চূড়ান্ত হয়। পররাষ্ট্র মন্ত্রণালয়ের সদর দফতর সাউথ ব্লকে এই বৈঠক চলে ৪০ মিনিটের বেশি।

পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্র জানিয়েছে, সুষমা স্বরাজ ২২ ও ২৩ অক্টোবর ঢাকা সফর করবেন। বৈঠকে সুষমা স্বরাজের ঢাকা সফর ছাড়াও প্রধানত রোহিঙ্গা সমস্যা নিয়ে আলোচনা হয়। বাংলাদেশের পররাষ্ট্র সচিব ভারতের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত দোভালের সঙ্গেও বৈঠক করেন। এতে রোহিঙ্গাদের মধ্যে জঙ্গি সংগঠনগুলোর প্রভাব নিয়ে আলোচনা হয়েছে।

সূত্র আরও জানায়, সুষমা স্বরাজ ঢাকা সফর করবেন মূলত দুই দেশের মধ্যে পররাষ্ট্র মন্ত্রণালয়ের যৌথ পরামর্শমূলক কমিটির বৈঠকের জন্য। এই বৈঠকে দ্বিপক্ষীয় সম্পর্ক পর্যালোচনা ছাড়াও আঞ্চলিক বিষয়ের মধ্যে রোহিঙ্গা শরণার্থী সমস্যা নিয়ে আলোচনা কেন্দ্রীভূত হবে বলে আশা করা হচ্ছে। বাংলাদেশের পররাষ্ট্র সচিব শুক্রবার ভারতের পররাষ্ট্র সচিবের সঙ্গে বৈঠক নিয়ে দিল্লিতে বাংলাদেশ হাইকমিশনে সাংবাদিকদের ব্রিফ করবেন।

এ জাতীয় আরও খবর