g উত্তর কোরিয়াকে ফের হুমকি দিল যুক্তরাষ্ট্র | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

সোমবার, ১১ই সেপ্টেম্বর, ২০১৭ ইং ২৭শে ভাদ্র, ১৪২৪ বঙ্গাব্দ

উত্তর কোরিয়াকে ফের হুমকি দিল যুক্তরাষ্ট্র

AmaderBrahmanbaria.COM
জুলাই ৬, ২০১৭
news-image

---

আন্তর্জাতিক ডেস্ক : উত্তর কোরিয়ায় সর্বশেষ ক্ষেপণাস্ত্র পরীক্ষাকে মারাত্মক সামরিক স্খলন বলে মন্তব্য করে যুক্তরাষ্ট্র বলছে, ”যদি আর কোনো উপায় না থাকে, তাহলে আমরা প্রযোজনে সেনাবাহিনী ব্যবহার করব। ”

জাতিসংঘের নিরাপত্তা পরিষদে উত্তর কোরিয়ার ক্ষেপণাস্ত্র পরীক্ষাবিষয়ক জরুরি এক বৈঠকে জাতিসংঘে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত নিকি হ্যালি এ কথা বলেন। খরব বিবিসির।

তবে উত্তর কোরিয়ার বিরুদ্ধে এখনই যুদ্ধের পথে না হেঁটে পিয়ংইয়ংয়ের বিরুদ্ধে যুক্তরাষ্ট্র নতুন কর্মসূচির প্রস্তাব দেবে জানিয়েছে নিকি হ্যালি বলেন, যুক্তরাষ্ট্র নিজেকে এবং তার মিত্রদের রক্ষা করতে সর্ব শক্তি ব্যবহার করতে প্রস্তুত রয়েছে।

ওয়াশিংটন বলছে, গত মঙ্গলবার উত্তর কোরিয়ার আন্তমহাদেশীয় ক্ষেপণাস্ত্র পরীক্ষা কূটনৈতিক সমাধানের সম্ভাবনাকে বন্ধ করে দিয়েছে। তবে পিয়ংইয়ং বলছে, উত্তর কোরিয়ার বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের শত্রুতাপূর্ণ মনোভাবের পরিবর্তন না হলেও আলোচনা সম্ভব নয়।

এদিন, উত্তর কোরিয়ার সঙ্গে ব্যবসায়িক সম্পর্ক অব্যাহত রাখা দেশটিগুলোকে হুমকি দিয়ে নিকি হ্যালি বলেন, যারা পিয়ংইয়ং এর সঙ্গে ব্যবসায়িক সম্পর্ক অব্যাহত রেখেছে, সেসব দেশের সঙ্গে বাণিজ্যিক সম্পর্ক ছিন্ন করতে পারে যুক্তরাষ্ট্র।

এ জাতীয় আরও খবর