g হঠাৎ আলোচনায় এনামুল | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

বৃহস্পতিবার, ১৪ই সেপ্টেম্বর, ২০১৭ ইং ৩০শে ভাদ্র, ১৪২৪ বঙ্গাব্দ

হঠাৎ আলোচনায় এনামুল

AmaderBrahmanbaria.COM
সেপ্টেম্বর ১০, ২০১৭

---

স্পোর্টস ডেস্ক : চোটে আক্রান্ত হয়ে ২০১৫ বিশ্বকাপের মাঝপথে দেশে ফিরে এসেছিলেন এনামুল হক। অপ্রত্যাশিত সেই চোট তাঁকে শুধু বিশ্বকাপ থেকেই ছিটকে দেয়নি, জাতীয় দলের বাইরেও ঠেলে দেয়। তিনি যে জাতীয় দল থেকে ছিটকে পেড়েছিলেন, এরপর আর ফিরতে পারেননি। দীর্ঘ প্রায় দুই বছরের বেশি সময় ধরে জাতীয় দলের বাইরে তিনি। আশার কথা, তাঁর দীর্ঘ অপেক্ষার অবসান হতে পারে। ফিরতে পারেন আসন্ন দক্ষিণ আফ্রিকা সফরের বাংলাদেশ দলে।

চট্টগ্রাম টেস্টে বাংলাদেশের টপ অর্ডারের ব্যাটসম্যানদের ব্যর্থতায় আবার আলোচনায় এসেছেন এনামুল। দলের ব্যাটিং অর্ডারে ডানহাতি-বাঁহাতির কম্বিনেশন প্রয়োজনের কথা ভেবেই তাঁকে দলে ফেরানোর কথা ভাবছে নির্বাচক কমিটি।

বিসিবি সভাপতি নাজমুল হাসানও এনামুলকে দলে ফেরানোর কথা বলেছেন। এ ব্যাপারে কয়দিন আগে সংবাদমাধ্যমকে তিনি বলেন, ‘আমাদের এই দলে ডানহাতি-বাঁহাতির কম্বিনেশন প্রয়োজন। আমি নির্বাচকদের সঙ্গে বসব। তাদের সঙ্গে কথা বলেই এ ব্যাপারে একটা সিদ্ধান্ত নেওয়া হবে। আমার মতে এনামুলকে দলে নেওয়া যেতে পারে।’

দল ঘোষণা না হলেও বিসিবি সভাপতির এই কথায় বোঝা যায়, এনামুল দলে জায়গা পেতে পারেন। কারণ ওপেনিংয়ে তামিম ইকবালের সঙ্গী সৌম্য সরকার বরাবরই ব্যর্থ হচ্ছেন। খুব একটা সাফল্য পাচ্ছেন না ইমরুল কায়েসও। তাই এই ডানহাতি ব্যাটসম্যানকে ফেরানোর কথা ভাবছে টিম ম্যানেজমেন্ট। তা ছাড়া ঘরোয়া আসরগুলোতেও এনামুল যথেষ্টই সাফল্য পাচ্ছেন। দক্ষিণ আফ্রিকা সিরিজের দলে চারটি টেস্ট ও ৩০টি ওয়ানডে খেলা এই ব্যাটসম্যান থাকলে অবাক হওয়ার কিছু থাকবে না।

দুটি টেস্ট, তিনটি ওয়ানডে ও দুটি টি-টোয়েন্টি ম্যাচ খেলতে আর কদিন বাদে দক্ষিণ আফ্রিকা সফরে যাবে বাংলাদেশ। ২৮ সেপ্টেম্বর সিরিজে প্রথম টেস্ট। দু-একদিনের মধ্যেই ঘোষণা হতে পারে আসন্ন এই সিরিজের দল।

এ জাতীয় আরও খবর