g অ্যান্ডারসনের রেকর্ডে সিরিজ ইংল্যান্ডের | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

বৃহস্পতিবার, ১৪ই সেপ্টেম্বর, ২০১৭ ইং ৩০শে ভাদ্র, ১৪২৪ বঙ্গাব্দ

অ্যান্ডারসনের রেকর্ডে সিরিজ ইংল্যান্ডের

AmaderBrahmanbaria.COM
সেপ্টেম্বর ১০, ২০১৭

---

স্পোর্টস ডেস্ক : ৫০০ উইকেট নেওয়ার কীর্তি গড়েছেন আগের দিনই। লর্ডস টেস্টের তৃতীয় দিনে আবার করলেন ক্যারিয়ারসেরা বোলিং। ৪২ রানে ৭ উইকেট তুলে নিয়ে জেমস অ্যান্ডারসন সঙ্গে গড়লেন নতুন এক রেকর্ডও। গত ১০৪ বছরে তার চেয়ে বেশি বয়সে বোলিংয়ে এমন সাফল্য পাননি আর কেউই। এই পেসারের রেকর্ড গড়া টেস্টে ওয়েস্ট ইন্ডিজকে ৯ উইকেটে হারিয়েছে ইংল্যান্ড, যাতে ৩ ম্যাচের সিরিজ ২-১ ব্যবধানে জিতেছে স্বাগতিকরা।

তিন দিনেই শেষ হয়ে গেছে লর্ডস টেস্ট। অ্যান্ডারসনের বিষাক্ত পেসে ওয়েস্ট ইন্ডিজ দ্বিতীয় ইনিংসে ১৭৭ রানে গুটিয়ে গেলে জয়ের জন্য ইংল্যান্ডের লক্ষ্য ঠিক হয় ১০৭ রান। জবাবে অ্যালিস্টার কুকের (১৭) উইকেটটি হারিয়ে ৯ উইকেটের জয় নিশ্চিত করে ইংলিশরা।

লডর্স টেস্টে খেলতে নেমেছিলেন অ্যান্ডারসন ৩৫ বছর ৩৯ দিনে। এত বয়সে বোলিংয়ে এমন সাফল্য পায়নি কেউ গত ১০৪ বছরে। ১৯১৩ সালে ৪০ বছর ২৫১ দিনে ৫৬ রানে ৮ উইকেট পেয়েছিলেন সিডনি বার্নস, তারপর এত বছরে এসে অ্যান্ডারসন পেলেন এমন সাফল্য।
তার তাণ্ডবে দিশেহারা ওয়েস্ট ইন্ডিজ মাত্র ১০৭ রানের লক্ষ্য দিতে পারে ইংলিশদের। যে লক্ষ্য চমৎকার ব্যাটিংয়ে টপকে গেছেন মার্ক স্টোনম্যান (৪০*) ও টম ওয়েস্টলি (৪৪*)।

সংক্ষিপ্ত স্কোর:
ওয়েস্ট ইন্ডিজ ১ম ইনিংস: ১২৩
ইংল্যান্ড ১ম ইনিংস: ১৯৪
ওয়েস্ট ইন্ডিজ ২য় ইনিংস: ৬৫.১ ওভারে ১৭৭ (আগের দিন ৯৩/৩) (ব্র্যাথওয়েট ৪, পাওয়েল ৪৫, কাইল হোপ ১, শাই হোপ ৬২, চেইস ৩, ব্ল্যাকউড ৫, ডাওরিচ ১৪, হোল্ডার ২৩, বিশু ০, রোচ ৩, গ্যাব্রিয়েল ০*; অ্যান্ডারন ৭/৪২, ব্রড ২/৩৫, রোল্যান্ড-জোন্স ১/৩১, স্টোকস ০/৪১, মইন ০/৬, রুট ০/৫)।
ইংল্যান্ড: (টার্গেট ১০৭) ২৮ ওভারে ১০৭/১ (কুক ১৭, স্টোনম্যান ৪০*, ওয়েস্টলি ৪৪*, গ্যাব্রিয়েল ০/২২, রোচ ০/৪, হোল্ডার ০/১৬, বিশু ১/৩৫, চেইস ১/২৫)

ফল: ইংল্যান্ড ৯ উইকেটে জয়ী

সিরিজ: ৩ ম্যাচ সিরিজে ইংল্যান্ড ২-১ ব্যবধানে জয়ী

ম্যান অব দা ম্যাচ: বেন স্টোকস

ম্যান অব দা সিরিজ: জেমস অ্যান্ডারসন ও শাই হোপ। -ক্রিকইনফো

এ জাতীয় আরও খবর