শনিবার, ৮ই জুলাই, ২০১৭ ইং ২৪শে আষাঢ়, ১৪২৪ বঙ্গাব্দ

ইসরায়েলের ফুলের নাম ‘মোদি’

AmaderBrahmanbaria.COM
জুলাই ৬, ২০১৭

---

অনলাইন ডেস্ক : ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ইসরায়েল সফরে গেছেন। আর এই সফর নিয়ে মোদিকে অভ্যর্থনা জানানোর এক অভিনব ব্যবস্থা করেছে ইসরায়েল।

সাধারণত বিমানবন্দরে লালগালিচা সংবর্ধনা আর বিশেষ ক্ষেত্রে সম্মাননা ও রাস্তার নামকরণ- সম্মান জানানোর এসব উপায় হামেশাই দেখছে বিশ্ব। কিন্তু এবার ভিন্ন পদ্ধতিতে সম্মান জানিয়ে মোদিকে সম্ভবত চমকে দিয়েছে ইসরায়েল। একটি বিশেষ ফুলের নাম রেখেছে ভারতের ‘চা-ওয়ালা’ প্রধানমন্ত্রীর নামে।

আর এ কথা টুইটারে জানিয়েছেন খোদ প্রধানমন্ত্রীই। মোদি জানান, আজ বুধবার তিনি তেল আবিবের একটি ফুলের খামারে গিয়েছিলেন। সেখানে ইসরায়েলের উন্নত কৃষিপ্র‌যুক্তির বিষয়ে মোদিকে অবহিত করেন দেশটির প্রধানমন্ত্রী ও কৃষিমন্ত্রী। আর সেখানেই মোদিকে সম্মান জানাতে ‘ক্রিসানথুমান’ নামে একটি ফুলের নামকরণ করা হয় মোদির নামে। এবার থেকে ওই ফুল ‘মোদি’ নামেই পরিচিত হবে।

মোদি টুইটারে এ বিরল সম্মানের জন্য ইসরায়েলের প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান। এ ছাড়া তিনি লেখেন, এই অবাক করা কাণ্ডে তিনি চমকে গিয়েছিলেন। মোদির তিনদিনের এই ইসরায়েল সফরে সামরিক ও বেসমানরিক মিলিয়ে মোট ১২টি চুক্তি স্বাক্ষর হওয়ার কথা রয়েছে।

এ জাতীয় আরও খবর