মঙ্গলবার, ১৩ই জুন, ২০১৭ ইং ৩০শে জ্যৈষ্ঠ, ১৪২৪ বঙ্গাব্দ

হাওয়া ভবন তৈরির বাজেট নয় : কাদের

AmaderBrahmanbaria.COM
জুন ২, ২০১৭

---

কক্সবাজার প্রতিনিধি : প্রস্তাবিত বাজেট খাই খাই হাওয়া ভবন তৈরির বাজেট নয় বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

শুক্রবার সকালে কক্সবাজার শহরের কুতুবদিয়াপাড়ায় ঘূর্ণিঝড় মোরায় ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ বিতরণকালে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

গতকাল জাতীয় সংসদে ২০১৭-১৮ অর্থবছরের প্রস্তাবিত বাজেট পেশ করেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত। চার লাখ ২৬৬ কোটি টাকার প্রস্তাবিত বাজেট রাজস্ব আয় ধরা হয়েছে দুই লাখ ৮৭ হাজার ৯৯১ কোটি টাকা। এছাড়া প্রস্তাবিত বাজেটে ঘাটতি ধরা হয়েছে এক লাখ ১২ হাজার ২৭৫ কোটি টাকা।

বাজেট ঘোষণার পর সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি মিলনায়তনে এক ইফতার মাহফিলে অংশ নিয়ে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া প্রস্তাবিত বাজেটকে লুটপাটের বাজেট বলে আখ্যা দেন।

খালেদা জিয়াকে শালীনতা ও সম্মানের সঙ্গে কথা বলার অনুরোধ জানিয়ে ওবায়দুল কাদের বলেন, ‘আমাদের বাজেট খাই খাই হাওয়া ভবন তৈরির বাজেট নয়। এই বাজেট উন্নয়ন ও জনকল্যাণের জন্য। তাই উন্নয়ন ও জনকল্যাণের বাজেট দেখে খালেদা জিয়া ও তার দলের গাত্রদাহ শুরু হয়েছে।’

সড়কপরিবহনন্ত্রী বলেন, বিএনপি দুর্গতদের মাঝে ত্রাণ বিতরণ করতে যায় না। তারা শুধু ফটোসেশন করতে যায়। আমরা অতীতে দেখেছি বিএনপি হাওরে গিয়েও ফটোসেশন করেছে। কিন্তু আমরা ফটোসেশন করতে আসিনি, এসেছি উপকূলে ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়াতে, তাদের সাহায্য ও পুনর্বাসিত করতে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ঘূর্ণিঝড়ের সময় আমাদের প্রধানমন্ত্রী দেশের বাইরে থাকলেও প্রতি মুহূর্তে তিনি খোঁজ-খবর নিয়েছেন। ক্ষতিগ্রস্তদের জন্য ত্রাণ ও তাদের পাশে দাঁড়ানো জন্য কড়া নির্দেশনা দিয়েছেন। তাই আমরা দ্রুত উপকূলে চলে এসেছি। কিন্তু বিএনপি কখন আসবে?

আওয়ামী লীগ সরকার দরিদ্রবান্ধব উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, প্রধানমন্ত্রীর ইচ্ছা দুর্গত এলাকায় কোনো মানুষ না খেয়ে থাকবে না। তাদের আগের অবস্থান নিয়ে যাওয়ার জন্য সব ধরনের সহযোগিতা দেয়া হবে। ঘূর্ণিঝড়ে মৃত্যুর ক্ষতিপূরণ ছাড়া সবকিছুর পুষিয়ে দেয়া হবে।

মন্ত্রী কক্সবাজার শহরের কুতুবদিয়াপাড়ায় ঘূর্ণিঝড় মোরায় ক্ষতিগ্রস্ত ৬০০ পরিবারের মাঝে ১০ কেজি চাল ও নগদ এক হাজার টাকা করে অর্থ বিতরণ করেন।

এ সময় আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক এ কে এম এনামুল হক শামীম, মুহিবুল হাসান চৌধুরী নওফেল প্রমুখ।

এ জাতীয় আরও খবর