মঙ্গলবার, ১৩ই জুন, ২০১৭ ইং ৩০শে জ্যৈষ্ঠ, ১৪২৪ বঙ্গাব্দ

রমজানে মুসলমানদের শুভেচ্ছা জানালেন ট্রাম্প

AmaderBrahmanbaria.COM
মে ২৭, ২০১৭

---

আন্তর্জাতিক ডেস্ক : আসন্ন পবিত্র রমজান মাস উপলক্ষ্যে সারা বিশ্বের মুসলমানদের শুভেচ্ছা জানিয়েছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।শুক্রবার দেওয়া এক বিবৃতিতে যুক্তরাষ্ট্রের জনগণের পক্ষ থেকে মুসলমানদের সার্থকতা কামনা করেন ট্রাম্প।

এতে তিনি বলেন, এই মাসে মুসলমানরা রোজাব্রত পালনের পাশাপাশি নিকট প্রতিবেশী গরিব-দুখীদের মধ্যেও খাদ্য সহায়তা দিয়ে থাকে।অর্থাৎ সকলেই রমজানের মহিমাকে সমন্নুত রাখতে প্রয়াসী হন।

পবিত্র এই মাসে মুসলমানরা মানবতা ও শান্তির পথ সুগম করতে দাঙ্গা-হাঙ্গামাসহ বিভিন্ন সন্ত্রাসী তৎপরতা প্রতিহত করার সংকল্প গ্রহণ করেন বলে ট্রাম্প জানিয়েছেন। দাঙ্গা-হাঙ্গামায় লিপ্ত এলাকার অসহায় মানুষ এবং গরিব মানুষদের কল্যাণেও বিভিন্ন উদ্যোগ গ্রহণে উৎসাহিত হন রোজাদাররা।

সম্প্রতি সৌদি আরব সফরে ৫০ টির বেশি মুসলিম দেশের রাষ্ট্র প্রধানদের সঙ্গে দেখা হওয়ার কথা উল্লেখ করেন ট্রাম্প।

ট্রাম্প বলেন, গোটা বিশ্বের শান্তি, নিরাপত্তা এবং সমৃদ্ধির প্রশ্নে আমরা সকলেই পরস্পরের সহযোগী হয়ে কাজ করার অঙ্গীকার করেছি।

গত কয়েক দিনে যুক্তরাজ্য এবং মিশরে সন্ত্রাসী হামলায় অনেকের হতাহত হওয়ার কথা জানিয়ে মার্কিন প্রেসিডেন্ট বলেন, এ নিয়ে গোটা বিশ্ব আজ শোকাহত। এমন বর্বরোচিত আক্রমণের বিরুদ্ধে সকলের রুখে দাঁড়ানোর বিকল্প নেই।কারণ এ ধরনের হামলায় রমজানের মূল্যবোধ ব্যাহত হয়।

এ জাতীয় আরও খবর