শনিবার, ৮ই জুলাই, ২০১৭ ইং ২৪শে আষাঢ়, ১৪২৪ বঙ্গাব্দ

ঢাকা ওয়াসা ব্যর্থ সংস্থা : মেয়র খোকন

AmaderBrahmanbaria.COM
এপ্রিল ২৫, ২০১৭

---

 

নিজস্ব প্রতিবেদক : ওয়াসাকে ব্যর্থ সংস্থা অভিহিত করে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র সাঈদ খোকন বলেছেন, সেবা দিতে ঢাকা ওয়াসার ব্যর্থতার কারণে নগরবাসীর দুর্ভোগ বাড়ছে। নগরীতে জলাবদ্ধতা সৃষ্টি হচ্ছে। খাল দখল হচ্ছে। আমাদের ওপর দায় আসছে।

মঙ্গলবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) টিএসসিতে ঢাকা উৎসবের উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন।

ঢাকা উৎসবের যৌথ আয়োজক ছিল ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন ও ঢাকা বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটি। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক।

অন্যদের মধ্যে ছিলেন, ঢাবির শিক্ষক অধ্যাপক ড. মাহবুবা নাসরিন, দক্ষিণ সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা খান মো. বিল্লাল প্রমুখ।

তিনি বলেন, বিগত পাঁচদিনের টানা বর্ষণে ঢাকার বিভিন্ন জায়গায় যে জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে, তা নিরসনের দায়িত্ব ঢাকা ওয়াসার। কিন্তু বলতে বাধ্য হচ্ছি ঢাকা ওয়াসা আজকে ব্যর্থ সংস্থায় পরিণত হয়েছে।

মেয়র বলেন, ঢাকা ওয়াসা হাজার হাজার কোটি টাকার প্রকল্প নিয়ে ব্যস্ত। কিন্তু এ জলাবদ্ধতা নিরসনে কি হাজার হাজার কোটি টাকার প্রয়োজন পড়ে? এতে তাদের মনোযোগ প্রয়োজন। তাদের কর্মকর্তা-কর্মচারীরা যদি একটু মনোযোগী হন, তাহলে এ জলাবদ্ধতা নিরসন সম্ভব। অথচ তাদের খুঁজে পাওয়া যায় না। বৃষ্টিতে তলিয়ে যাচ্ছে শহর। তারা ব্যস্ত হাজার হাজার কোটি টাকার প্রকল্প বাস্তবায়ন কীভাবে করবেন সে কাজে। আপনাদের বড় প্রকল্পের আগে ছোট ছোট সমস্যা সমাধান করতে হবে।

সাঈদ খোকন আরো অভিযোগ করে বলেন, প্রত্যেকটি ওয়ার্ডের প্রতিটি নাগরিকের সঙ্গে কথা হয় আমার। কিন্তু কোথাও পানি নেই। কোথাও খাবার পানির অভাব। আবার যে বাসায় পানি থাকে সে বাসায় ময়লা-দুর্গন্ধযুক্ত পানি। অথচ এসব বিষয়ে তাদের যখন বলি তারা বলে তাদের অর্থের অভাব রয়েছে।

তিনি বলেন, বড় বড় প্রকল্প করছে অথচ সামান্য একটা কথা বললে তারা বলে তাদের অর্থের অভাব রয়েছে। এ অবস্থা তো চলতে পারে না। হয় ঢাকা ওয়াসাকে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের সঙ্গে একীভূত করতে হবে, নতুবা ঢাকা ওয়াসার নেতৃত্বে পরিবর্তন আনতে হবে।

এ সময় ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় সাইকেল লেন নির্মাণের আশ্বাস দিয়ে তিনি বলেন, পর্যায়ক্রমে সব সড়কে এই সাইকেল লেন হবে।

এ জাতীয় আরও খবর