মঙ্গলবার, ১৬ই মে, ২০১৭ ইং ২রা জ্যৈষ্ঠ, ১৪২৪ বঙ্গাব্দ

ক্ষমতার ভারসাম্য আনতে সংসদে উচ্চ কক্ষ : খালেদা জিয়া

AmaderBrahmanbaria.COM
মে ১০, ২০১৭

নিজস্ব প্রতিবেদক : বিএনপি ক্ষমতায় গেলে ক্ষমতার ভারসাম্য আনতে জাতীয় সংসদে প্রতিষ্ঠা করবে উচ্চ কক্ষ। একই সঙ্গে সংবিধান সংশোধন করে গণভোট ব্যবস্থা পুনপ্রবর্তন করবে এবং জাতীয় সংসদকে সব কর্মকাণ্ডের কেন্দ্রবিন্দুতে পরিণত করবে।

আজ বুধবার বিকেলে রাজধানীর একটি হোটেলে বিএনপির ‘ভিশন ২০৩০’ নামের রূপকল্প ঘোষণা করছেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া।

রুপকল্পে আরও যেসব ঘোষণা দিয়েছেন তার মধ্যে রয়েছে সংবিধান সংশোধন করে বিশেষ ক্ষমতা আইন-১৯৭৪ বাতিল, বিচারবহির্ভূত হত্যাকাণ্ডের অবসান, সব ধরনের কালাকানুন বাতিল করার আশ্বাস, ক্ষমতায় গেলে গণভোট ব্যবস্থা চালু করা, বিএনপি বিদ্যুৎ সরবরাহ, পানীয় জলের সরবরাহ, স্বাস্থ্যসেবাসহ সকল সেবার মান উন্নত করবে।

বিএনপির চেয়ারপারসনের ঘোষণার মধ্যে রয়েছে, প্রতিবেশী দেশের সঙ্গে সুসম্পর্ক গড়ে তোলা, বাংলাদেশের অভ্যন্তরে অন্য রাষ্ট্রের হস্তক্ষেপ করলে তা প্রতিরোধ, প্রতিরক্ষা বাহিনীকে আধুনিক, যুগোপযোগী ও সর্বোচ্চ দেশপ্রেমে উজ্জীবিত করে তোলা, যুগোপযোগী জনপ্রশাসন গড়ে তোলা হবে, আইনশৃঙ্খলা বাহিনীর ওপর অনাকাঙ্ক্ষিত রাজনৈতিক হস্তক্ষেপ বন্ধ করা, পুলিশ বাহিনীকে স্বাধীন ও গণতান্ত্রিক সমাজের উপযোগী হিসেবে গড়ে তোলা।

খালেদা জিয়া বলেন, সালিশী আদালত পুনঃপ্রতিষ্ঠা করা যায় কিনা তা পরীক্ষা করে দেখা হবে, সুপ্রিম কোর্টের অধীন পৃথক সচিবালয় করা, বিচার বিভাগের কার্যকারিতা প্রতিষ্ঠা করে ন্যায়বিচার নিশ্চিত করা হবে ।