শুক্রবার, ২৭শে জানুয়ারি, ২০১৭ ইং ১৪ই মাঘ, ১৪২৩ বঙ্গাব্দ

টি-টোয়েন্টিতে ভারতকে সহজেই হারাল ইংল্যান্ড

AmaderBrahmanbaria.COM
জানুয়ারি ২৭, ২০১৭

স্পোর্টস ডেস্ক : প্রজাতন্ত্র দিবসের দিন ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে হেরে গেল ভারত। ধোনি-কোহলিদের দেওয়া ১৪৮ রানের টার্গেটে পৌঁছাতে একেবারেই সমস্যায় পড়তে হয়নি ইংরেজদের। ১১ বল বাকি থাকতেই ৩ উইকেট হারিয়ে নির্ধারিত লক্ষ্যে পৌঁছে যায় ইয়ন মর্গ্যানের দল।

টেস্ট এবং একদিনের সিরিজে পর্যুদস্ত হলেও ইডেনে শেষ ওয়ান-ডে ম্যাচের জয়টাই নতুন অক্সিজেন জুগিয়েছে ইংল্যান্ডকে। ফলে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল ইংল্যান্ড।

এদিন কানপুরে টসে জিতে ভারতকে প্রথমে ব্যাট করেত পাঠান ইংল্যান্ড অধিনায়ক ইয়ন মর্গ্যান। আইপিএলের মতো এই ম্যাচে ওপেন করতে নামেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। তার সঙ্গী হয়ে নামেন লোকেশ রাহুল। বাঁ হাতি পেসার টাইমাল মিলসের বলে প্রথম ওভারেই উঠেছে ৯ রান। জর্ডনের বলে রাহুল ৮ রান করে আউট হয়ে গেলেও, চেনা ছন্দেই ব্যাট করছিছেলন বিরাট।

শেষ পর্যন্ত অবশ্য মইন আলির বলে ২৯ রানে আউট হয়ে যান তিনি। প্রায় ৯ মাস পর দলে ফিরে সুরেশ রায়না চালিয়ে খেলে করেন ৩৪ রান। ভারতের হয়ে সর্বোচ্চ ৩৬ রান করেন অধিনায়কত্ব ছাড়ার পর এই প্রথম টি-টোয়েন্টি ম্যাচ খেলা মহেন্দ্র সিং ধোনি। তিনি ২৭ বলে করেন তিনটি বাউন্ডারির সাহায্যে করেন এই রান করে অপরাজিত থাকেন। যুবরাজ সিং (১২) অবশ্য এই ম্যাচে রান পেলেন না। মণীশ পান্ডে (৩), হার্দিক পান্ডিয়ারাও (৯) অল্প রানে ফেরেন। সব মিলিয়ে ২০ ওভার শেষে ভারত ৭ উইকেট হারিয়ে ১৪৭ রান করে।

ভারতের দেওয়া রান তাড়া করতে নেমে শুরুটা ভালোই করেন দুই ইংরেজ ওপেনার জেসন রয় (১৯) এবং স্যাম বিলিংস (২২)। ওপেনিং জুটিতে তারা যোগ করেন ৪২ রান। এরপর অবশ্য দুই ওপেনারকে দ্রুত হারিয়ে বসে ইংল্যান্ড। ইংরেজ শিবিরে ধাক্কাটি দেন যুবেন্দ্র চাহাল। কিন্তু শেষ পর্যন্ত তা কাজে এলো না। জো রুটের অপরাজিত ৪৬ রান এবং অধিনায়ক মর্গ্যানের দ্রুত হাফ-সেঞ্চুরি ইংরেজদের কাজ সহজ করে দেন। আর লড়াইয়ে ফিরতে পারেনি কোহলির দল।