g চাকরিই খুঁজছে ওবামাকে! | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

রবিবার, ২৯শে অক্টোবর, ২০১৭ ইং ১৪ই কার্তিক, ১৪২৪ বঙ্গাব্দ

চাকরিই খুঁজছে ওবামাকে!

AmaderBrahmanbaria.COM
জানুয়ারি ২৭, ২০১৭

---

আন্তর্জাতিক ডেস্ক : বারাক হুসেন ওবামা, টানা আট বছর ছিলেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট। এখন অবকাশ কাটাচ্ছেন তিনি; বলা যায় বেকার জীবন কাটাচ্ছেন। অনেকেরই প্রশ্ন-পেশা হিসেবে এখন কোনটিকে বেছে নিচ্ছেন ওবামা। কারণ এরই মধ্যে তিনি পেয়েছেন একাধিক চাকরির প্রস্তাব। ওবামা সর্বশেষ চাকরির প্রস্তাব পেয়েছেন পার্টি গেম প্রস্তুতকারী সংস্থা ‘কার্ডস অ্যাগেইনেস্ট হিউম্যানিটি’থেকে।

গত সপ্তাহে তারা প্রতিষ্ঠানের প্রধান নির্বাহী পদের জন্য বিজ্ঞাপন দিয়েছে ‘শিকাগো ট্রিবিউন’ ও ‘ক্রেইগসলিস্ট’-এ। নির্দিষ্ট করে কারও নাম না বললেও আবেদনের যোগ্যতা হিসেবে তারা লিখেছে, ‘প্রার্থীকে যুক্তরাষ্ট্র অথবা সমশক্তির কোন দেশের প্রেসিডেন্ট হিসেবে অন্তত আট বছর কাজের অভিজ্ঞতা থাকবে হবে’। বিজ্ঞাপনে বলা হয়, এই পদের জন্য প্রতিষ্ঠানটি থেকে যে সুবিধা দেয়া হবে তার মধ্যে অন্যতম হলো, ‘অফিসে তাকে প্রচুর বাদাম দেওয়া হবে’।

উল্লেখ্য, কিছুদিন আগে ওবামা জানান, রাতে ঘুমাবার আগে তিনি সাতটি বাদাম খান। ওবামাকে প্রথম চাকরির প্রস্তাব দেয় মিউজিক স্ট্রিমিং কোম্পানি ‘স্পটিফাই’। এর শুরুটা অবশ্য ওবামা নিজেই করেছিলেন। কিছুদিন আগে অনেকটা রসিকতা করেই তিনি বলেছিলেন, হোয়াইট হাউস থেকে বের হয়ে তিনি স্পটিফাইয়ে চাকরি করতে চান।

এরপর মিউজিক স্ট্রিমিং কোম্পানিটি সত্যি সত্যি ওবামাকে চেয়ে বসে। সম্প্রতি তারা নিজেদের ওয়েবসাইটে ‘প্রেসিডেন্ট অব প্লেলিস্ট’ নামে একটি পদে লোক নিয়োগের বিজ্ঞাপন দেয়। আবেদনের যোগ্যতা হিসেবে তারাও লিখেছে ‘প্রার্থীকে শক্তিশালী কোনো দেশের প্রেসিডেন্ট হিসেবে অন্তত আট বছর কাজের অভিজ্ঞতা থাকবে হবে’।

প্রতিষ্ঠানটির প্রধান কর্মকর্তা ড্যানিয়েল এক টুইটে তাদের বিজ্ঞাপনের লিঙ্ক ও বারাক ওবামাকে ট্যাগ করে লিখেন, ‘শুনেছি আপনি স্পটিফাইতে কাজ করতে আগ্রহী। আপনি কী এটি দেখেছেন?’ তবে এখন পর্যন্ত কারো প্রস্তাবে সাড়া দেননি সাবেক প্রেসিডেন্ট ওবামা।

এ জাতীয় আরও খবর