শুক্রবার, ২৭শে জানুয়ারি, ২০১৭ ইং ১৪ই মাঘ, ১৪২৩ বঙ্গাব্দ

নবীনগর খাদ্য গুদামের ২৪ শতাংশ জায়গা দখল করে নিল অটোরিক্সা সমিতি

AmaderBrahmanbaria.COM
জানুয়ারি ২৬, ২০১৭

নবীনগর(ব্রাহ্মণবাড়িয়া)প্রতিনিধি : নবীনগরে পৌর এলাকার মাঝিকারায় খাদ্যগুদামের ২৪ শতাংশ সরকারি জায়গা বুধবার সকালে দখল করে নিল অটোরিক্সা সমিতি । যদিও পৌর এলাকায় অটোরিক্সা অবৈধ হিসেবে স্থানীয় সরকার কর্তৃক নিষেধ রয়েছে। সেই জায়গায় কেমন করে অটোরিক্সা সমিতি নামকারী লোকজন খাদ্যগুদামের জায়গা দখল করে নিয়েছে-এই ঘটনাকে কেন্দ্র করে সুশীল সমাজের প্রতিনিধি সহ সবার মনে প্রশ্ন দেখা দিয়েছে। উল্লেখ্য যে পাকিস্তান সরকারের আমল থেকে এই গুরুত্বপূর্ণ খাদ্যগুদাম ঘাটটিগুদামের মালামাল ওঠা-নামানোর জন্য ব্যবহার হয়ে আসছে। কিন্তু বর্তমানে এ ঐতিহ্যবাহী ঘাটটি প্রথমে নবীনগর পৌরসভা ময়লা-আবর্জনা ফেলে ঘাটের একাংশ ভরাট করে নেয়।তার পর এ সুযোগটি লুফে নেয় অটোরিক্সা সমিতির নেতৃবৃন্দ।বুধবার ভোররাতে ওই ময়লা-আবর্জনার ওপর বালু ফেলে দখলে নেয় অটোÑরিক্সা সমিতি ।

খবর নিয়ে জানা যায় যে, খাদ্যগুদামের মালিকানা চিহ্নিত করার জন্য খাদ্যগুদাম কর্তৃক জায়গার মালিকানার সাইনবোর্ড ঝুলানো ছিল, সেইটিও তারা ভেঙ্গে ফেলে। এ ব্যাপারে নবীনগর উপজেলা খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো: রামিম পাঠান বলেন, এই ২৪ শতাংশ খাদ্যগুদামের জায়গায় সরকারি খাদ্য দ্রব্য ওঠা-নামানোর জন্য খাদ্যগুদাম অধিদপ্তর ২০১৬ সালে টার্মিনাল নির্মানের জন্য লিখিতভাবে মন্ত্রনালয়কে জানানো হয় ।বর্তমানে টার্মিনাল নির্মানের বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে।
এ বিষয়ে পৌর মেয়র মোহাাম্মদ মাঈন উদ্দিন বলেন অটো স্ট্যান্ড এ বিষয়ে কোনো প্রকার সিদ্ধান্ত হয়নি। আজ ভোর বেলায় জানতে পারলাম অটোরিক্সার ব্যানারে কিছু দূর্র্র্র্বৃত্তকারীরা খাদ্যগুদামের জায়গা দখল করেছে। খবর পেয়ে তাৎক্ষনিকভাবে বিষয়টি উর্ধ্বতন কর্মকর্তাগণকে জানায়।