রবিবার, ২৯শে জানুয়ারি, ২০১৭ ইং ১৬ই মাঘ, ১৪২৩ বঙ্গাব্দ

রেটিং কমেছে বাংলাদেশি ক্রিকেটারদের

AmaderBrahmanbaria.COM
জানুয়ারি ২৭, ২০১৭

স্পোর্টস ডেস্ক : আইসিসির সর্বশেষ প্রকাশিত র‌্যাংকিংয়ে রেটিং পয়েন্ট কমেছে বাংলাদেশি খেলোয়াড়দের। এছাড়া অবনমন হয়েছে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার। দশ থেকে তিনি নেমে গেছেন ১৩ নম্বরে। অবনমন হয়েছে মুশফিক, তামিম, সৌম্য এবং সাব্বিরেরও।

ওয়ানডেতে সাকিব আল হাসান বোলিংয়ে ৬ নম্বর জায়গাটা ধরে রেখেছেন এখনো। ব্যাটিংয়ে ১৯ নম্বরে মুশফিক। ২৫ তামিম।

সাকিব এক জায়গায় অবশ্য নিজের শ্রেষ্ঠত্ব ধরে রেখেছেন। এখনো বিশ্বের সেরা অল রাউন্ডার তিনি। এক সময় তার রেটিং পয়েন্ট ছিল ৪৫৩। শুক্রবার সর্বশেষ প্রকাশিত আইসিসি র‌্যাংকিংয়ে তার রেটিং ৩৭৭। গ্রাফ বলছে নিউজিল্যান্ড সফর কিছুটা নিচের দিকেই টেনেছে তাকে। ২০১৪ সালের পর আবার ৪০০ এর নিচে এখন তার রেটিং পয়েন্ট।

২০১২ সালে ক্যারিয়ার সর্বোচ্চ ৬৮৩ রেটিং পয়েন্ট নিয়ে ব্যাটিংয়ে ১০ নম্বরে ছিলেন সাকিব আল হাসান। এখন ৫৮৭ রেটিং পয়েন্ট নিয়ে ৩৩ নম্বরে। মাঝে বেশ দ্রুত ওপরের দিকে যাচ্ছিলেন মুশফিক। ৬৭১ পয়েন্ট পর্যন্ত রেটিং ছিল। তখন ১৬ তে ছিলেন। এখন ৬৪২ পয়েন্ট নিয়ে ১৯ এ।

৬৩৭ পয়েন্ট নিয়ে এক সময় ১৯ নম্বরে চলে এসেছিলেন তামিম। আর এখন ৬১৯ পয়েন্ট নিয়ে ২৫ নম্বরে।

আন্তর্জাতিক ক্যারিয়ার দারুণ ভাবে শুরু করে সৌম্য সরকার ১৩ নম্বরে চলে গিয়েছিলেন ৬৭১ পয়েন্ট নিয়ে। এখন তিনি ৩০ এ। পয়েন্ট ৫৯৭। মাহমুদউল্লাহ ৫৩৫ পয়েন্ট নিয়ে ৫৫ নম্বরে, ৫২৮ পয়েন্টে নাসির হোসেন ৫৭। ইমরুল কায়েস ৭৩ এবং সাব্বির রহমান ৮০ নম্বরে।