শুক্রবার, ২৭শে জানুয়ারি, ২০১৭ ইং ১৪ই মাঘ, ১৪২৩ বঙ্গাব্দ

তোমরাই হবে সোনার দেশ গড়ার সোনার ছেলে : প্রধানমন্ত্রী

AmaderBrahmanbaria.COM
জানুয়ারি ২৬, ২০১৭

গোপালগঞ্জ প্রতিনিধি : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, এখন যারা ছোট তারাই আগামীতে দেশের কর্ণধার হবে, দেশকে নেতৃত্ব দেবে। এজন্যই দেশকে উন্নত করতে দায়িত্ব পালনে একনিষ্ঠ হতে হবে তাদের। সৎ, দৃঢ় ও দেশাত্ববোধে উদ্বুদ্ধ হয়ে দেশের জন্য কাজ করতে হবে। তিনি বলেন, তোমরাই হবে সোনার দেশ গড়ার সোনার ছেলে।

আজ বৃহস্পতিবার গোপালগঞ্জে আয়োজিত একাদশ জাতীয় রোভার মুটের উদ্বোধনী বক্তব্যে একথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী বলেন, আগামী প্রজন্মকে স্কাউটিংয়ের মাধ্যমে আরো যোগ্য করে গড়ে তুলতে হবে। সেই ব্যাপারে সব ধরনের কার্যকর ও টেকসই পদক্ষেপ নিতে সরকার বদ্ধ পরিকর।

আগত স্কাউটদের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী তার বক্তব্যে বলেন, যারা এই ক্যাম্পে থাকছো তারা বড় একটা সুযোগ পাচ্ছ। আমি সবাইকে বলবো, আমাদের সবাইকে আত্মবিশ্বাস নিয়ে চলতে হবে। আমাদের দৃঢ় বিশ্বাস নিয়ে চলতে হবে যে আমরা যা পারি ভালোভাবে পারি। দেশের যেটুকু সম্পদ আছে সেটুকু কাজে লাগিয়ে আমরা এগিয়ে যাবো।’

স্কাউটদের নেতৃত্বে যারা থাকের তাদের উদ্দেশ্যে তিনি বলেন, নেতৃত্বে যারা আছেন তারা সঠিক নির্দেশনা দিবেন স্কাউটদের। ষোল কোটি মানুষের দেশ বাংলাদেশ, সেখানে স্কাউটদের সংখ্যা আরো বৃদ্ধি করতে হবে। স্কাউটিংয়ের গণগত মান বজায় রেখে এর সংখ্যা বৃদ্ধি করতে হবে। প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে অন্তত দুটি করে কাব স্কাউট দল থাকতে হবে।

এ জাতীয় আরও খবর

  • বাড়লো স্বর্ণের দাম
  • ই-ভোটিংয়ে পরবর্তী সংসদ নির্বাচন
  • ১ কেজি ইলিশ কিনতে ৮ মণ আলু বিক্রি
  • চলতি বছর চাকরি পাবে ২৭ লাখ মানুষ: পরিকল্পনামন্ত্রীচলতি বছর চাকরি পাবে ২৭ লাখ মানুষ: পরিকল্পনামন্ত্রী
  • প্রতিটি জেলায় বিশ্ববিদ্যালয় হবে: প্রধানমন্ত্রী
  • নিরাপত্তা চাদরে রাজধানী