শুক্রবার, ২৭শে জানুয়ারি, ২০১৭ ইং ১৪ই মাঘ, ১৪২৩ বঙ্গাব্দ

তারেক রহমানের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

AmaderBrahmanbaria.COM
জানুয়ারি ২৬, ২০১৭

আদালত প্রতিবেদক : জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন আদালত।

আজ বৃহস্পতিবার ঢাকার বকশীবাজারে কারা অধিদপ্তরের প্যারেড মাঠে স্থাপিত তৃতীয় বিশেষ জজ আবু আহমেদ জমাদার এই পরোয়ানা জারি করেন।

এ মামলায় আজ খালেদা জিয়ার আদালতে হাজির হওয়ার কথা ছিল। কিন্তু তিনি হাজির হতে না পারায় আইনজীবী সানাউল্লাহ মিয়া সময়ের আবেদন করেন। আদালত সময়ের আবেদন মঞ্জুর করেন। আগামী ৩০ জানুয়ারি খালেদাকে আদালতে হাজির হতে বলা হয়েছে। ওই তারিখে হাজির না হলে তার জামিন বাতিল করা হবে।

অন্যদিকে, একই মামলায় হাজির না হওয়ায় তারেক রহমানের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়।

মামলার অভিযোগ থেকে জানা যায়, জিয়া অরফানেজ ট্রাস্টের দুই কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৪৩ টাকা আত্মসাতের অভিযোগ এনে খালেদা জিয়া ও তারেক রহমানসহ ছয়জনের বিরুদ্ধে ২০০৮ সালের ৩ জুলাই রমনা থানায় মামলা করে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

২০১০ সালের ৫ আগস্ট খালেদা জিয়া ও তার ছেলে তারেক রহমানসহ ছয়জনের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন দুদকের উপ-পরিচালক হারুন আর রশীদ।

২০১৪ সালের ১৯ মার্চ খালেদা জিয়াসহ ছয়জনের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন ঢাকার তৃতীয় বিশেষ জজ আদালতের বিচারক বাসুদেব রায়।

মামলায় খালেদা জিয়া ও তারেক রহমান ছাড়া অন্য আসামিরা হলেন- মাগুরার সাবেক সংসদ সদস্য কাজী সালিমুল হক কামাল, ব্যবসায়ী শরফুদ্দিন আহমেদ, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সাবেক সচিব কামাল উদ্দিন সিদ্দিকী ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ভাগ্নে মমিনুর রহমান।

এ জাতীয় আরও খবর

  • আশুগঞ্জে আওয়ামী লীগ নেতা শাহজাহান সাজুর মতবিনিময়
  • ধর্মীয় অনুভূতিতে আঘাত: খালেদা জিয়ার বিরুদ্ধে তদন্ত প্রতিবেদন ১৯ ফেব্রুয়ারি
  • ‘লিটন হত্যায় বিএনপি-জামায়াতের হাত রয়েছে’
  • তারেকের পছন্দেই যুবদলের কমিটি
  • বেঁধে দেয়া সময়েই যুবদলের পূর্ণাঙ্গ কমিটি
  • ৫ জানুয়ারি: চট্টগ্রামে গরম রাজনৈতিক মাঠ৫ জানুয়ারি: চট্টগ্রামে গরম রাজনৈতিক মাঠ