শুক্রবার, ২৭শে জানুয়ারি, ২০১৭ ইং ১৪ই মাঘ, ১৪২৩ বঙ্গাব্দ

নাসিরনগরের ঘটনায় সুরুজ আলী জেলহাজতে

AmaderBrahmanbaria.COM
জানুয়ারি ৯, ২০১৭

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর উপজেলা সদরে হিন্দু সম্প্রদায়ের মন্দির ও বাড়িঘরে হামলার ঘটনায় অন্যতম অভিযুক্ত ও উস্কানিদাতা চাপরতলা ইউনিয়ন আওয়ামী লীগের সদ্য বহিষ্কৃত সভাপতি সুরুজ আলীকে জেলহাজতে পাঠানো হয়েছে। সোমবার দুপুরে সাতদিনের রিমান্ড চেয়ে তাকে আদালতে হাজির করে জেলা গোয়েন্দা পুলিশ। কিন্তু মামলার মূল নথি না আসায় তার রিমান্ড শুনানি হয়নি। পরে তাকে জেলহাজতে পাঠান আদালত।

ব্রাহ্মণবাড়িয়া আদালতের পরিদর্শক (কোর্ট ইন্সপেক্টর) মো. মাহাবুবুর রহমান জানান, মূল নথি জজ কোর্ট থেকে না আসায় আজ রিমান্ড শুনানি হয়নি। নথি আসলে তাকে আবারও আদালতে তোলা হবে।

মামলার তদন্তকারী কর্মকর্তা নাসিরনগর থানার উপপরিদর্শক মো. ইশতিয়াক আহমেদ জানান, গত ৩০ অক্টোবর নাসিরনগর গৌর মন্দিরে হামলা মামলায় সুরুজ আলীকে গ্রেফতার করা হয়েছে। এছাড়া তদন্ত সাপেক্ষে অন্যান্য মামলায় তাকে গ্রেফতার দেখানো হবে।

জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মফিজ উদ্দিন ভূঁইয়া জানান, গত ৩০ অক্টোবর ঘটনার ভিডিও ফুটেজে সুরুজ আলীকে হামলায় অংশ নিতে দেখা গেছে। সেদিন তিনি স্থানীয় হাজী বিল্লালের মোটরসাইকেলে চড়ে লাঠি ঘুরিয়ে হামলাকারীদের উস্কানি দেন। এছাড়া ধর্ম অবমাননার প্রতিবাদে ডাকা সমাবেশে সুরুজ আলী উস্কানিমূলক বক্তব্যও দিয়েছিলেন। ঘটনার পরপরই সুরুজ আলী গা ঢাকা দেন।

রবিবার (৮ জানুয়ারি) রাত সাড়ে ৭টার দিকে জেলা গোয়েন্দা পুলিশ উপজেলার চাপরতলা গ্রাম থেকে সুরুজ আলীকে গ্রেফতার করে।

প্রসঙ্গত, নাসিরনগরে সাম্প্রদায়িক হামলার ঘটনার পর অভিযোগ ওঠায় আওয়ামী লীগ নেতা সুরুজ আলী, আবুল হাসেম ও মো. ফারুক মিয়াকে সাময়িক বহিষ্কার করে জেলা আওয়ামী লীগ।