g নাসিরনগর হামলা : হরিপুর ইউপি চেয়ারম্যান আঁখি আটক | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

বৃহস্পতিবার, ২১শে সেপ্টেম্বর, ২০১৭ ইং ৬ই আশ্বিন, ১৪২৪ বঙ্গাব্দ

নাসিরনগর হামলা : হরিপুর ইউপি চেয়ারম্যান আঁখি আটক

AmaderBrahmanbaria.COM
জানুয়ারি ৫, ২০১৭

---

আমিরজাদা চৌধুরী, ব্রাহ্মণবাড়িয়া : ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে হিন্দু সম্প্রদায়ের উপর চালানো হামলার ঘটনায় হরিপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও আওয়ামীলীগ নেতা দেওয়ান আতিকুর রহমান আঁখিকে আটক করেছে পুলিশ। বৃহস্পতিবার বিকেল ৩টায় ঢাকার গুলশান জোনের ভাটারা থানা এলাকা থেকে তাকে আটক করা হয়।

নাসিরনগর থানার উপ-পরিদর্শক ইশতিয়াক আহমেদ বিষয়টি নিশ্চিত করে জানান, দুপুরে ভাটারা থানা পুলিশের সহযোগীতায় আঁখিকে আটক করা হয়। তিনি আরও জানান, চেয়ারম্যান আঁখিকে প্রাথমিক জিজ্ঞাসাবাদ করে তাকে ব্রাহ্মণবাড়িয়ায় নিয়ে আসা হচ্ছে।
উল্লেখ্য, গত ২৯ অক্টোবর ফেসবুকে পবিত্র কাবা শরীফ নিয়ে ব্যাঙ্গচিত্র পোস্ট দেয়ার অভিযোগে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) মামলায় গ্রেফতার নাসিরনগর উপজেলার হরিপুর ইউনিয়নের হরিণবেড় গ্রামের জগন্নাথ দাসের ছেলে রসরাজ (৩০) দাসের ফাঁসির দাবিতে উত্তাল হয়ে ওঠে নাসিরনগর উপজেলা। পরদিন (৩০ অক্টোবর) মাইকিং করে সমাবেশ ডাকে দুটি ইসলামী সংগঠন। সমাবেশ শেষ হওয়ার পরপরই দুস্কৃতিকারীরা নাসিরনগর উপজেলা সদরে হামলা চালিয়ে অন্তত ১৫টি মন্দির ও শতাধিক ঘর-বাড়ি ভাঙচুর ও লুটপাট করে। এরপর ৪ নভেম্বর ভোরে ও ১৩ নভেম্বর ভোরে দুষ্কৃতকারীরা আবারও উপজেলা সদরে হিন্দু সম্প্রদায়ের অন্তত ৬টি ঘর-বাড়িতে অগ্নিসংযোগ করে। সমাবেশে লোক পাঠাতে আখি গাড়ি ভাড়া দিয়েছেন বলে স্বীকারোক্তিতে তার নাম আসে।

 

এ জাতীয় আরও খবর