g ব্রাহ্মণবাড়িয়া ৪ ইউনিয়ন পরিষদ উপ-নির্বাচনে ভোটার উপস্থিতি কম : জাল ভোটের অভিযোগ | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

রবিবার, ১৯শে নভেম্বর, ২০১৭ ইং ৫ই অগ্রহায়ণ, ১৪২৪ বঙ্গাব্দ

ব্রাহ্মণবাড়িয়া ৪ ইউনিয়ন পরিষদ উপ-নির্বাচনে ভোটার উপস্থিতি কম : জাল ভোটের অভিযোগ

AmaderBrahmanbaria.COM
জুলাই ১৩, ২০১৭
news-image

---

ব্রাহ্মণবাড়িয়া জেলার বিজয়নগর উপজেলার পাহাড়পুর ইউনিয় পরিষদ, নবীনগর উপজেলার কাইতলা (উত্তর), নাসিরনগর উপজেলার ভলাকূট ও সদর উপজেলার নাটাই (দক্ষিণ) ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান পদে উপ-নির্বাচনের ভোটগ্রহণ চলছে। বৃহস্পতিবার সকাল ৮টা থেকে শুরু হওয়া ভোটগ্রহণ চলবে বিকেল ৪টা পর্যন্ত।

নির্বাচনে এখন পর্যন্ত কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা না ঘটলেও পাহাড়পুর ইউনিয়নের ভিটিদাউদপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আবুল কালাম আজাদের সমর্থক ও ছাত্রলীগ নেতাকর্মীদের বিরুদ্ধে জাল ভোট প্রদানের অভিযোগ পাওয়া গেছে।

সকাল সোয়া ৯টার দিকে ওই ভোট কেন্দ্রে গিয়ে কোনো ভোটারকেই দেখা যায়নি। ভোটারবিহীন এ কেন্দ্রটিতে ছাত্রলীগ নেতাকর্মীরা একেকজন একাধিক জাল ভোট দিচ্ছেন বলে অভিযাগ করেছেন বিএনপি মনোনীত চেয়ারম্যান প্রার্থী শাহাব উদ্দিন ভূইয়ার এজেন্টরা।

ওই কেন্দ্রের একটি বুথের ধানের শীষ প্রতীকের এজেন্ট মো. শাহীন অভিযোগ করে বলেন, ভোটগ্রহণ শুরু হওয়ার কিছুক্ষণ পর ছাত্রলীগের নেতাকর্মীরা জোরপূর্বক কেন্দ্রে ঢুকে জাল ভোট দেন। আইনশৃঙ্খলা বাহিনী ও পোলিং এজেন্টদের সামনেই তারা নৌকা প্রতীকে সিল মারছে। বিষয়টি প্রিসাইডিং অফিসারকে জানানোর পরও তিনি কোনো ব্যবস্থা নিচ্ছেন না।

একই কেন্দ্রের অপর একটি বুথের ধানের শীষ প্রতীকের এজেন্ট শফিকুল ইসলাম বলেন, কেন্দ্রে দায়িত্বরত পুলিশের উপ-পরিদর্শক (এসআই) মহিউদ্দিনের সহযোগিতায় নৌকা প্রতীকে সিল মারছে প্রার্থীর সমর্থকরা। একেকজন ৪/৫টা করে জাল ভোট দিচ্ছেন।

এছাড়া সকাল সাড়ে ৯টার দিকে ভিটিদাউদপুর কেন্দ্রে ভোট দিতে যাওয়া আল আমিন নামে এক যুবক গিয়ে দেখেন তার ভোটটি আগেই দেওয়া হয়ে গেছে। তবে আল আমিন তার ভোট দেননি বলে প্রিসাইডিং অফিসারকে জানান তিনি।

এসব ব্যাপারে জানতে চাইলে ভিটিদাউদপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রের প্রিসাইডিং অফিসার হারুনুর রশীহদ বলেন, ভোট সুষ্ঠুভাবেই হচ্ছে। সকাল সাড়ে ৯টা পর্যন্ত ২১২টি ভোট পড়েছে। তবে জাল ভোট প্রদানের অভিযোগ সঠিক নয়।

উল্লেখ্য, উপ-নির্বাচনে ৪ ইউপিতে চেয়ারম্যান পদে ১০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে সদর উপজেলার নাটাই (দক্ষিণ) ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী নাজমুল হাসান ও বিদ্রোহী প্রার্থী শাহ আলম, বিজয়নগর উপজেলার পাহাড়পুর ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আবুল কালাম আজাদ, বিএনপি মনোনীত প্রার্থী শাহাব উদ্দিন ভূইয়া ও সতন্ত্র প্রার্থী মো. মাঈন উদ্দিন এবং নবীগনর উপজেলার কাইতলা (উত্তর) ইউনিয়নে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী এস আসলাম মৃধা ও বিএনপি মনোনীত প্রার্থী দেলোয়ার হোসেন প্রতিদ্বন্দ্বিতা করছেন।