g এবার নির্দেশনায় শাহনূর | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

শুক্রবার, ২২শে সেপ্টেম্বর, ২০১৭ ইং ৭ই আশ্বিন, ১৪২৪ বঙ্গাব্দ

এবার নির্দেশনায় শাহনূর

AmaderBrahmanbaria.COM
সেপ্টেম্বর ২০, ২০১৭
news-image

---

বিনোদন প্রতিবেদক : অভিনয় জীবনের দীর্ঘ পথচলায় ৫০টির বেশি চলচ্চিত্রে এবং তিনশ’র বেশি নাটকে অভিনয় করেছেন চিত্রনায়িকা শাহনূর। অভিনয়ের পথে চলতে চলতে একসময় নিজে নাটকও প্রযোজনা করেন। এখন পর্যন্ত তিনটি নাটক প্রযোজনা করেছেন তিনি। নাটক তিনটি হচ্ছে রেজানূর রহমানের ‘অনুভবে তুমি’, ‘নদী ভাঙা মেয়ে’ এবং শামীম শরীফের ‘ফেসবুকে নীল আকাশ’। তবে এখন শাহনূর সিদ্ধান্ত নিয়েছেন নিজেই নির্দেশনা দেবেন। তবে অভিনয়ে সময় দিয়েই তিনি নির্দেশনা দেবেন। চলতি বছরেই শাহনূরকে নির্মাতা হিসেবে দেখা যাবে বলে জানান শাহনূর। শাহনূর বলেন, ‘একজন নির্দেশক হিসেবে কাজ করা খুব কঠিন। যদিও আমি অনেক চলচ্চিত্রে এবং অনেক নাটকে অভিনয় করেছি। কিন্তু নির্দেশক হিসেবে নাটক নির্মাণের সাহস পাইনি।

নিজেকে তেমন যোগ্যও মনে হয়নি এতদিন। কিন্তু এখন আমার খুব কাছের বেশ কয়েকজন মানুষ এবং শুভাকক্সক্ষী বলেছেন নির্দেশনা দেয়ার জন্য। বিষয়টি নিয়ে ভেবে দেখলাম যে, একটি নাটক আপাতত নির্দেশনা দেয়া যায়। কারণ আমি দিতি আপাকে খুব কাছে থেকে দেখেছি তিনি কীভাবে নির্দেশনা দিতেন। তার প্রতি শ্রদ্ধা রেখে তাকে অনুপ্রেরণার স্থানে রেখেই আমি নাটক নির্মাণ করব। শিগগিরই স্ক্রিপ্ট এবং কে কে অভিনয় করবেন এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেব।’ এদিকে একটি বহুজাতিক কোম্পানির গুঁড়া মসলার বিজ্ঞাপনে মডেল হিসেবে কাজ করেছেন শাহনূর। এটি নির্মাণ করেছেন তৌহিদ। বর্তমানে দেশের বেশ কয়েকটি চ্যানেলে বিজ্ঞাপনটি নিয়মিতভাবে প্রচার হচ্ছে। শাহনূর শেষ করেছেন মুক্তিযুদ্ধভিত্তিক চলচ্চিত্র জাহিদ হোসেনের ‘লীলামন্থন’ ও ফারুক হোসেনের ‘কাকতাড়–য়া’ চলচ্চিত্রের কাজ।

এ ছাড়া মুক্তির অপেক্ষায় আছে জামশেদুর রহমানের ‘কে আমার শত্রু’, জুয়েল ফার্সির ‘হবার তো হবেই প্রেম’ ও সোলায়মান হোসেনের ‘প্রেম প্রীতি ভালোবাসা’। শাহনূর অভিনীত মুক্তিপ্রাপ্ত সর্বশেষ চলচ্চিত্র হচ্ছে ‘অপহরণ’। বাবু রায় পরিচালিত এই চলচ্চিত্রটি গেল ঈদে কলকাতায় মুক্তি পায়। শাহনূর অভিনীত ৫০তম চলচ্চিত্র বদিউল আলম খোকন পরিচালিত ‘রাজা বাবু’। এই চলচ্চিত্রে তিনি সর্বশেষ দিতির সঙ্গে অভিনয় করার সুযোগ পেয়েছিলেন।

এ জাতীয় আরও খবর