g রোহিঙ্গাদের আশ্রয় দিতে ব্যর্থ সরকার : মির্জা ফখরুল | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

শুক্রবার, ২২শে সেপ্টেম্বর, ২০১৭ ইং ৭ই আশ্বিন, ১৪২৪ বঙ্গাব্দ

রোহিঙ্গাদের আশ্রয় দিতে ব্যর্থ সরকার : মির্জা ফখরুল

AmaderBrahmanbaria.COM
সেপ্টেম্বর ২০, ২০১৭
news-image

---

ঠাকুরগাঁও প্রতিনিধি : বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সরকার রোহিঙ্গাদের ঠিকভাবে আশ্রয়, খাদ্য ও চিকিৎসা দিতে পারছেনা। রোহিঙ্গা ইস্যুতে সরকার ব্যর্থ হয়েছে।

বুধবার দুপুরে ঠাকুরগাঁও পৌর কমিউনিটি সেন্টারে ঢাকা মহানগর (উত্তর) বিএনপির পক্ষ থেকে বন্যাদূর্গতদের বাড়িঘর নির্মাণের জন্য ঢেউ টিন বিতরণ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, প্রথমদিকে সরকার রোহিঙ্গাদের আশ্রয় না দেয়ার কথা বলেছেন, তাদেরকে সন্ত্রাসী বলেছেন, ফেরত পাঠিয়েছেন কয়েক হাজার রোহিঙ্গাকে। পরে সমগ্র বিশ্ব যখন রোহিঙ্গাদের পক্ষে কথা বলেছে, যখন মিয়ানমার সরকার ও সু চিকে ধিক্কার দিতে শুরু করেছে তখন সরকারের সম্বিত ফিরে এসেছে।

তিনি আরো বলেন, এখনো লাখ লাখ রোহিঙ্গা এই বৃষ্টির মধ্যে খোলা আকাশের নীচে। এখনো শত শত শিশু ডায়রিয়ায় আক্রান্ত, রোহিঙ্গা মায়েরা রাস্তায় সন্তান প্রসব করছে কিন্তু সরকার তেমন কোনো ব্যবস্থা করতে পারেনি।

রোহিঙ্গাদের ঠিকভাবে আশ্রয় দেয়া এবং তাদের দেশে ফেরৎ পাঠানোর ব্যাপারে আন্তর্জাতিক ভাবে মিয়ানমার সরকারের উপর কুটনৈতিক চাপ সৃষ্টির জন্য সরকারের কাছে দাবি জানান মির্জা ফখরুল।

ফখরুল বলেন, এখন বাংলাদেশে গণতন্ত্র নেই। আওয়ামী লীগ সরকার ক্ষমতায় এসে সাধারণ মানুষের অধিকারগুলো কেড়ে নিয়েছে। ২০১৪ সালে নির্বাচনে কোনো মানুষ ভোট দিতে পারে নি।

ফখরুল আরো বলেন, চালের দাম আজ আকাশ চুম্বি হয়ে গেছে। সরকার নিজেই তৈরি করেছে এই সংকট। শুধু চালের দাম নয় প্রতিটি নিত্য প্রয়োজনীয় জিনিসের দাম সাধারণ মানুষের ক্রয় ক্ষমতার বাইরে চলে গেছে।

বিএনপি ঠাকুরগাঁও জেলা সভাপতি তৈমুর রহমানের সভাপতিত্বে সভায় আরো বক্তব্য রাখেন, ঢাকা মহানগর (উত্তর) বিএনপির সিনিয়র সহ-সভাপতি ফজলুল বাকি আঞ্জু, সাধারণ সম্পাদক আহসান উল্লাহ আহসান ও ঠাকুরগাঁও জেলা সাধারণ সম্পাদক ও পৌর মেয়র মির্জা ফয়সাল প্রমুখ।

এ জাতীয় আরও খবর