g রোহিঙ্গা ইস্যুতে ভারতের অবস্থান বাংলাদেশমুখী | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

শুক্রবার, ২২শে সেপ্টেম্বর, ২০১৭ ইং ৭ই আশ্বিন, ১৪২৪ বঙ্গাব্দ

রোহিঙ্গা ইস্যুতে ভারতের অবস্থান বাংলাদেশমুখী

AmaderBrahmanbaria.COM
সেপ্টেম্বর ২০, ২০১৭
news-image

---

নিজস্ব প্রতিবেদক : রোহিঙ্গা ইস্যুতে ভারতের এখন দুই নৌকায় পা দিয়ে চলার মতো অবস্থা। ফলে নানা প্রশ্নচিহ্নের মুখে পড়েছে মোদী সরকার। ঠিক এমন অবস্থায় বাংলাদেশ প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে রোহিঙ্গা ইস্যুতে ভারতের সর্বশেষ অবস্থান নিয়ে মত বিনিময় করেছেন ভারতের পররাষ্ট্র মন্ত্রী সুষমা স্বরাজ।

সরকারিভাবে দিল্লি এ বিষয়ে মুখ না খুললেও এটুকু জানা গেছে যে, রোহিঙ্গা শরণার্থীদের ফিরিয়ে নেবার জন্য দিল্লি ও ঢাকা দ্বিপাক্ষিক ও বহুপাক্ষিক স্তরে মিয়ানমারের ওপর চাপ সৃষ্টি করবে। এ বিষয়ে দিল্লি ও ঢাকার পথ অভিন্ন।

বাংলাদেশে আশ্রয় নেয়া রোহিঙ্গা শরণার্থীদের নিয়ে হাসিনা সরকার যে সংকটের সন্মুখীন তা নিরসনে ভারত মোট সাত হাজার টন ত্রাণসামগ্রী পাঠাচ্ছে। ভারতীয় বিমানবাহিনীর মালবাহী উড়োজাহাজে একেক বারে ৫৩ টন করে ত্রাণসামগ্রী ইতিমধ্যেই চট্টগ্রাম বিমানবন্দরে পৌঁছে গেছে, যার মধ্যে আছে চাল, ডাল, লবণ, রান্নার তেল, চিনি, চা, মশারি, তাঁবু ও জরুরি ওষুধপত্র প্রভৃতি।

ভারতের এই নতুন অবস্থানকে স্বাগত জানিয়েছেন নতুন দিল্লিতে নিযুক্ত বাংলাদেশ হাইকমিশনার সৈয়দ মোয়াজ্জেম আলী।

বাংলাদেশের পররাষ্ট্র প্রতিমন্ত্রী মোহাম্মদ শাহরিয়ার আলম কলকাতায় সংবাদমাধ্যমকে জানান যে, নিউইয়র্কে জাতিসংঘের চলতি অধিবেশনকালে পার্শ্ববৈঠকে ভারত-বাংলাদেশের মন্ত্রী পর্যায়ের বৈঠক হতে পারে। রোহিঙ্গা শরণার্থী সমস্যা মোকাবিলায় বাংলাদেশের প্রতি ভারতের সমর্থনের কথাও উল্লেখ করেন শাহরিয়ার আলম।

এ জাতীয় আরও খবর