শনিবার, ২৯শে সেপ্টেম্বর, ২০১৮ ইং ১৪ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ

নিস্তব্ধ বিএনপির কেন্দ্রীয় কার্যালয়

 

 

নিজস্ব প্রতিবেদক : বিএনপির পুর্নাঙ্গ কমিটি ঘোষণার পর দল চাঙা হবে, আবারো প্রাণ ফিরে পাবে কেন্দ্রীয় কার্যালয়, কমিটি ঘোষণার আগে এমন কথা শোনা গেলেও বর্তমানে আগের মতই অবস্থা দলের কেন্দ্রীয় কার্যালয়ের।শুক্রবার সরেজমিনে দেখা যায়, একজন সহ-সম্পাদক এবং কয়েকজন কর্মচারী ছাড়া কেউ নেই দেশের অন্যতম বৃহৎ দল বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে। অনেকটাই নীরব দলের এ প্রাণকেন্দ্রটি।

bnp-office-

৫ জানুয়ারির সংসদ নির্বাচন বর্জন করে অনেকটাই বেকাদায় রয়েছে দলটি। ওই নির্বাচনের পর থেকেই সরকারের কাছে প্রায় কোনঠাসা অবস্থায় বিএনপি। দলের নেতাদের বিরুদ্ধে রয়েছে শত-শত মামলা। কারাগারে রয়েছেন দলটির অনেক নেতা-কর্মী।

জানা যায়, মামলা থাকায় পুলিশি ভয়ে দলের কেন্দ্রীয় কার্যালয় থেকে দূরে রয়েছেন দলটির নেতারা। তাই কমিটি ঘোষণার পরও কেন্দ্রীয় কার্যালয়ে দেখা যাচ্ছে না তেমন কাউকে। সংবাদ সম্মেলন বা কোনো অনুষ্ঠান ছাড়া দলের কেন্দ্রীয় কার্যালয়ে তাদের দেখা মেলা ভার।

এদিকে দলের কর্মীদেরও অবস্থা প্রায় একই রকম। আগে অনেকটা সময় তাদের ভিড় ছিল এই কার্যালয়ে। এখন আর আগের মত নেই তাদের আনাগোনা। নেতাদের মত তারাও কার্যালয় থেকে অনেকটা দূরে সরে রয়েছেন।

কেন্দ্রীর কার্যালয় থেকে নেতা-কর্মীরা দূরে থাকলেও দূরে থাকতে পারছেন না এই কার্যালয়ের কর্মকর্তা-কর্মচারীরা। নিয়মনত তারা কার্যালয় খুলছেন আর বন্ধ করছেন।