বুধবার, ২৪শে অক্টোবর, ২০১৮ ইং ৯ই কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ

যে ৬টি স্থানে শিশুদের নিয়ে যাবেন না

লাইফস্টাইল ডেস্ক : সন্তান মা বাবার সাথে সব সময়ে থাকবে এটাই স্বাভাবিক। তবে কিছু কিছু জায়গায় ছোট শিশুদের নিয়ে গেলে হতে পারে বিপত্তি।

জিমঃ জিমের উপকরণগুলো ঘামে ভেজা থাকে, মেঝেও তেমন পরিষ্কার থাকে না এবং ব্যায়ামের জিনিসগুলোও থাকে বেশ ঝুঁকিপূর্ণ। তাই শিশুদের জিমে একেবারেই আনা যাবে না।

বিউটি পার্লারঃ বিউটি পার্লার এমন একটি জায়গা যেখানে ছোট শিশুদের নিয়ে গেলে রাসায়নিক ধোঁয়া, পারফিউম ও বিভিন্ন স্প্রের কারণে শিশুর শ্বাস কষ্ট হতে পারে

নাচের ক্লাসেঃ ছোট শিশুদের নাচের ক্লাসে নিয়ে গেলে তারাও বড়দের সাথে নাচতে চেষ্টা করে ফলে সে ব্যথা পেতে পারে। সেখানে অনেক জোরে গান বাজানো হয় যা শিশুর জন্য ক্ষতিকর।

হাসপাতালঃ শিশুর কোন অসুখে তাকে ডাক্তারের কাছে নিতে হবে এটা স্বাভাবিক। কিন্তু অন্য কেউ অসুস্থ হলে শিশুদের নিয়ে আসা ঠিক নয়। হাসপাতালের ইনফেকশন অনেক মারাত্মক হয় এবং শিশুর সংক্রামক রোগ হওয়ার ঝুঁকি বাড়ায়।

পার্টিঃ সাধারণত পার্টিতে অনেক জোরে জোরে গান বাজে, ধূমপান হয় ও অনেক ভিড় থাকে। এই পরিবেশ শিশুদের স্বাস্থ্যের জন্য ভাল।

সিনেমা হলেঃ প্রায় ২-৩ ঘণ্টা শিশু চুপচাপ বসে থাকবে না এটা স্বাভাবিক। এখানে শিশু অস্থির হয়ে কান্নাকাটি শুরু করে যা অন্যদের বিরক্তির কারণ হতে পারে। এছাড়াও সিনেমা হলের উচ্চ শব্দ ও তীব্র আলো শিশুর চোখ ও কানের জন্য ক্ষতিকর।