শুক্রবার, ২৬শে অক্টোবর, ২০১৮ ইং ১১ই কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ

মঞ্চ প্রস্তুত, নেতাদের অপেক্ষা

নিজস্ব প্রতিবেদক : একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে দাবি আদায়ের আন্দোলনে যাওয়ার আগে আজ বুধবার প্রথমবারের মতো সমাবেশ করতে যাচ্ছে সরকারবিরোধী জোট জাতীয় ঐক্যফ্রন্ট। সিলেটের রেজিস্ট্রি মাঠে দুপুর ২টায় শুরু হবে এই সমাবেশ। এ উপলক্ষ্যে ইতিমধ্যেই মঞ্চ প্রস্তুত করা হয়েছে। এখন শুধু নেতাদের আসার অপেক্ষা।

জনসভাস্থল আয়তনে ছোট হলেও সর্বোচ্চ মানুষের উপস্থিতি ঘটাতে সব প্রস্তুতি ইতিমধ্যেই সম্পন্ন হয়েছে। রেজিস্ট্রি মাঠে গত রাতেই ৪০ ফুট দীর্ঘ, ১৮ ফুট প্রস্থ মঞ্চ নির্মাণ করা হয়েছে।
জানা গেছে, সকাল ১১টার পর থেকেই জনসভাস্থলে জড়ো হচ্ছেন নেতাকর্মীরা। জনসভা ঘিরে তাদের মধ্যে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা লক্ষ্য করা গেছে।আজকের জনসভায় প্রধান বক্তা থাকবেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

রেজিস্ট্রি মাঠ এবং নগরীর বিভিন্ন এলাকা ঘুরে দেখা যায়, পুরো নগরী ছোট-বড় পোস্টার ব্যানার ফেস্টুন দিয়ে ছেয়ে গেছে। বিএনপি নেতাকর্মীদের বেশ সক্রিয় দেখা যায়।
আজকের জনসভায় ‘জনতার ঢল’ নামানোর প্রস্তুতি নিয়েছে জাতীয় ঐক্যফ্রন্ট। বিশাল শোডাউনের মাধ্যমে রাজনৈতিক অঙ্গন ও সাধারণ মানুষের কাছে সবার অংশগ্রহণে একটি গ্রহণযোগ্য নির্বাচনের বার্তা পৌঁছে দিতে চায় এটি। একই সঙ্গে তফসিলের আগে খালেদা জিয়ার মুক্তি ও সরকারপ্রধানের পদত্যাগ চায় ঐক্যফ্রন্ট।

জাতীয় ঐক্যফ্রন্টের নেতারা বলছেন, নতুন রাজনৈতিক জোটটি জনসভায় বিপুল লোকসমাগমের মধ্য দিয়ে নিজেদের গ্রহণযোগ্যতা তুলে ধরার চেষ্টা করবেন তারা। একই সঙ্গে বড় আকারের জনসভার মাধ্যমে তারা সরকারের ওপর চাপ সৃষ্টির কৌশলও গ্রহণ করেছেন।

এদিকে যেকোনো অপ্রীতিকর পরিস্তিতি এড়াতে সমাবেশস্থল ঘিরে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে। এ বিষয়ে জানতে চাইলে সিলেট মহানগর পুলিশ কমিশনার গোলাম কিবরিয়া বলেন, ‘শহরের পরিস্থিতি শান্ত। নিজ নিজ কমর্সূচি পালন করবে রাজনৈতিকর দলগুলো। তল্লাশি ও চেকপোস্ট বসানো হয়েছে নিরাপত্তা নিশ্চিত করতে। যেকোনো উদ্ভুত পরিস্থিতি মোকাবিলা করতেই আইনশৃঙ্খলা বাহিনী সতর্ক আছে।’