g বাংলাদেশের বিপক্ষে প্রোটিয়াদের ওয়ানডে দল ঘোষণা | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

শনিবার, ৭ই অক্টোবর, ২০১৭ ইং ২২শে আশ্বিন, ১৪২৪ বঙ্গাব্দ

বাংলাদেশের বিপক্ষে প্রোটিয়াদের ওয়ানডে দল ঘোষণা

AmaderBrahmanbaria.COM
অক্টোবর ৪, ২০১৭
news-image

---

স্পোর্টস ডেস্ক :বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের জন্য দল ঘোষণা করেছে দক্ষিণ আফ্রিকা। প্রথমবারের মতো ওয়ানডে দলে ডাক পেয়েছেন ফাস্ট বোলার ডেন প্যাটারসন। মরনে মরকেলের চোটে এরই মধ্যে টেস্ট দলেও অন্তর্ভুক্ত করা হয়েছে তাকে।

প্যাটারসন দক্ষিণ আফ্রিকার হয়ে এখন পর্যন্ত চারটি টি-টোয়েন্টি খেলেছেন। সম্প্রতি দক্ষিণ আফ্রিকার ইংল্যান্ড সফরে শেষ ম্যাচে তিনি ৩২ রান দিয়ে নেন ৪ উইকেট।

দক্ষিণ আফ্রিকার পেস আক্রমণের নেতৃত্ব দেবেন কাগিসো রাবাদা। তার সঙ্গে আছেন পেস অলরাউন্ডার ওয়েইন পারনেল ও আন্দিলে ফিকোয়াও। দলে একমাত্র বিশেষজ্ঞ স্পিনার ইমরান তাহির। বাদ পড়েছেন আরেক স্পিনার কেশব মহারাজ।

দক্ষিণ আফ্রিকার ব্যাটিং লাইনআপটা বেশ শক্তিশালীই। এবি ডি ভিলিয়ার্সের সঙ্গে আছেন কদিন আগে টেস্ট ক্রিকেট থেকে অবসর নেওয়া জেপি ডুমিনি। ওয়ানডের আগে ৫০ ওভারের প্রস্তুতি ম্যাচের ক্রিকেট দক্ষিণ আফ্রিকা আমন্ত্রিত একাদশেও আছেন এই দুজন।

বুধবার ঘোষিত ওয়ানডে দলে আছেন টেম্বা বাভুমাও। তিনি ক্যারিয়ারের একমাত্র ওয়ানডে ম্যাচটা খেলেছেন গত বছরের সেপ্টেম্বরে আয়ারল্যান্ডের বিপক্ষে। সেই ম্যাচে বাভুমা ওপেনিংয়ে নেমে করেছিলেন সেঞ্চুরি।

আগামী ১৫ অক্টোবর কিম্বারলিতে হবে প্রথম ওয়ানডে। পরের দুই ম্যাচ পার্ল ও ইস্ট লন্ডনে যথাক্রমে ১৮ ও ২২ অক্টোবর। দুই দলের সবশেষ ওয়ানডে সিরিজে বাংলাদেশের কাছে হেরেছিল দক্ষিণ আফ্রিকা।

দক্ষিণ আফ্রিকার ওয়ানডে দল:
ফাফ ডু প্লেসি (অধিনায়ক), হাশিম আমলা, টেম্বা বাভুমা, ফারহান বেয়ারদিয়েন, কুইন্টন ডি কক, এবি ডি ভিলিয়ার্স, জেপি ডুমিনি, ইমরান তাহির, ডেভিড মিলার, ওয়েইন পারনেল, ডেন প্যাটারসন, আন্দিলে ফিকোয়াও, ডোয়াইন প্রিটোরিয়াস ও কাগিসো রাবাদা।