g উত্তর কোরিয়ার সঙ্গে সম্পর্ক ছিন্ন করতে জাপানের পররাষ্ট্রমন্ত্রীর আহ্বান | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

রবিবার, ২৪শে সেপ্টেম্বর, ২০১৭ ইং ৯ই আশ্বিন, ১৪২৪ বঙ্গাব্দ

উত্তর কোরিয়ার সঙ্গে সম্পর্ক ছিন্ন করতে জাপানের পররাষ্ট্রমন্ত্রীর আহ্বান

AmaderBrahmanbaria.COM
সেপ্টেম্বর ২২, ২০১৭

---

আন্তর্জাতিক ডেস্ক :উত্তর কোরিয়ার সঙ্গে সম্পর্ক ছিন্ন করতে বিশ্বের বিভিন্ন দেশের প্রতি জাপানের পররাষ্ট্রমন্ত্রী তারো কোনো আহ্বান জানিয়েছেন। পিয়ংইয়ংয়ের পারমাণবিক ও ক্ষেপণাস্ত্র কর্মসূচি পরিত্যাগে চাপ প্রয়োগের অংশ হিসেবে বৃহস্পতিবার তিনি এ আহ্বান জানালেন।

খবর এএফপি’র।
যুক্তরাষ্ট্র উত্তর কোরিয়ার বিরুদ্ধে তাদের অর্থনৈতিক অবরোধ আরো কঠোর করার ঘোষণা দেয়ার কয়েক ঘণ্টা পর কোনো জানান, কিম জং-উনের সরকারের সাথে বিশ্বের ১শ’ ৬০টিরও বেশী দেশের কূটনৈতিক সম্পর্ক রয়েছে।

জাতিসংঘ সাধারণ অধিবেশনের ফাঁকে কলম্বিয়া বিশ্ববিদ্যালয়ে বক্তব্য দেয়ার সময় কোনো বলেন, ‘আমরা এসব দেশকে উত্তর কোরিয়ার সাথে তাদের কূটনৈতিক ও আর্থিক সম্পর্ক ছিন্ন করার আহ্বান জানাচ্ছি।

জাতিসংঘ সাধারণ পরিষদের অধিবেশনে দেয়া জাপানের প্রধানমন্ত্রী শিনজো অ্যাবের ভাষণের প্রতিধ্বনি করে কোনো বলেন, ‘এক্ষেত্রে সংলাপের জন্য সময়ক্ষেপণ করার প্রয়োজন নেই। এখন সময় হচ্ছে উত্তর কোরিয়াকে নিরস্ত্রিকরণে সুস্পষ্ট পদক্ষেপ নিতে বাধ্য করতে পিয়ংইয়ংয়ের ওপর আন্তর্জাতিক মহলের সর্বোচ্চ চাপ প্রয়োগ করা।

এ জাতীয় আরও খবর